ফরিদপুরের নির্যাতিত সেই পিতা-পুত্রের বাসায় জেলা প্রশাসক

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৩, ২১:৪৮

ফরিদপুরের মধুখালীতে স্কুলের শ্রেণিকক্ষে নির্মম নির্যাতনের শিকার পিতা-পুত্রের অবস্থা সরজমিনে দেখতে তাদের বাসায় যান ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। এসময় তাদের ওপর যে অত্যাচার হয়েছে তার বিচার করার আশ্বাস ও স্বাভাবিক জীবনযাপনের প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের ঘোষণা দেন।

শনিবার বেলা পৌনে ৩টার দিকে তিনি মধুখালীর রায়পুর ইউনিয়নের মাঝকান্দিতে ইয়ামিন মৃধা ও তার পরিবারের বসবাসের ভাড়া বাসা পরিদর্শন করেন এবং খোঁজখবর নেন।

এসময় জেলা প্রশাসকের পক্ষ থেকে ইয়ামিন মৃধা ও তার পরিবারকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং তাদের জন্য নগদ ২০ হাজার টাকা আর্থিক সাহায্য ও চাল, ডাল, তেল, লবণসহ বেশকিছু ফলমূল উপহার তুলে দেয়া হয়।

এসময় জেলা প্রশাসক তাদের দুরাবস্থার খবর জানতে পেরে তাদের পাশে থাকার আশ্বাস দেন।

এছাড়া মধুমতি নদী ভাঙনের শিকার হয়ে মাঝকান্দিতে ভাড়া বাসায় বসবাসরত এই পরিবারটিকে আশ্রয়ণ প্রকল্পে দুই শতাংশ জমিসহ ঘর প্রদানের ব্যবস্থাগ্রহণের নির্দেশ দেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

তিনি ইয়ামিন মৃধার সন্তানদের পড়াশোনার দেখভালের দায়িত্ব গ্রহণের আশ্বাস দেন।

তিনি বলেন, গণমাধ্যমে খবরটি ফলাও করে প্রচার না হলে হয়তো আমার সঠিক তথ্যটি বুঝতাম না। আমরা চাই, ওই ঘটনায় যারা প্রকৃত দোষী তাদের শান্তি হোক।

তিনি আরো বলেন, এই অসহায় পরিবারের পাশে জেলা প্রশাসনের পক্ষ থেকে কয়েকটি আশ্বাস দেওয়া হয়েছে। আমরা দ্রুতই তাদের বসবাসের জন্য আশ্রয়নের ঘর দেওয়ার ব্যবস্থা করা হবে। আমরা চাই সমাজে সকলেই সমানভাবে বেড়ে উঠুক। অন্যায়ভাবে কেউ কারো উপর যুলুম না করুক।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াছিন কবীর, মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিকুর রহমান চৌধুরী, জাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুল আলম বাচ্চু, রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন মিয়াসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৭ মার্চ ফরিদপুরের মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের আড়ুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষে ইয়ামিন মৃধা (৪০) ও তার ছেলে রাজন মৃধাকে (১৫) নির্মম নির্যাতন করা হয়। এরপর নির্যাতনের ভিডিওটি ফেসবুকে ভাইরাল হলে নিন্দার ঝড় উঠে। এ ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেপ্তার চার আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তবে এখন পর্যন্ত গ্রেপ্তার হয়নি এই ঘটনার মূলহোতা স্কুল শিক্ষিকা ইশরাত জাহান লিপি ও তার সহযোগী রুমা। আর মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করা হলেও ইতোমধ্যে তিনি জামিনে বেরিয়ে গেছেন। অপরদিকে নির্যাতনের শিকার ছেলে রাজন ঘটনার পর মিথ্যা মামলায় গ্রেপ্তার হয়ে এখনো সংশোধনাগারে রয়েছে বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :