জিপিএ-৫ পেয়েও উচ্চ শিক্ষা নিয়ে শঙ্কা আশ্রয়ন প্রকল্পে থাকা মনিকা

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৩, ২২:৩০

একসময় বাবা মায়ের সঙ্গে ঢাকা ভাড়া বাড়িতে বসবাস করতেন মনিকা। বছর দেড়েক আগে গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের উপহারের ঘর পেয়ে নিজেদের মাথা গোঁজার ঠাঁই পান বাবা-মা-মেয়ে।

ওই গৃহে পড়ালেখা করে এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে তাক লাগিয়েছেন শরীয়তপুরের নড়িয়া উপজেলা নওপাড়ার মনিকা। তার এই ফলে বিদ্যালয়ের শিক্ষক ও সহপাঠীদের পাশাপাশি আশ্রয়ণে বসবাসকারীরাও বেশ খুশি।

তিনি নড়িয়া উপজেলার নওপাড়া আশ্রয়ণ প্রকল্পের গৃহে বসবাস করে। নওপাড়া মুন্সী আজিজুল হক উচ্চ বিদ্যালয় থেকে সে এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

মনিকা ঢাকা টাইমসকে জানায়, ছোটবেলা থেকেই বাবা মায়ের সঙ্গে ঢাকায় ভাড়া বাড়িতে থাকত। করোনাকালে আয় উপার্জন না হওয়ায় অস্বচ্ছল হয়ে পড়েন। পরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে এখন পড়ালেখার জায়গা পেয়েছে। আশ্রয়ন প্রকল্পের কাছে তার মা ছোট্ট একটি দোকান দিয়ে সংসারের পাশাপাশি নিজের পড়ালেখার খরচ চালান।

কিন্তু এখন কীভাবে সামনে এগোবেন সেই নিয়ে শঙ্কায় মনিকা ও তার বাবা-মা। খরচের অভাবে তার উচ্চ শিক্ষা গ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। তাই সমাজের বিত্তবানদের কাছে সহায়তা চান মনিকা ও তার বাবা মা।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :