মেঘনায় জাটকা ধরায় ১০ জেলের কারাদণ্ড

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২৩, ১৫:৫৯

চাঁদপুর নৌ-সীমানার পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা নিধন করায় ১২ জেলেকে আটক করা হয়। এর মধ্যে ১০ জেলেকে ১ মাস করে কারাদণ্ড এবং দুই জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয় ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

সোমবার দুপুরে এসব তথ্য জানান চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান।

এর আগে রবিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ১টা পর্যন্ত মেঘনা নদীর মোহনা এলাকায় অভিযান পরিচালনা করে এসব জেলেদের আটক করে জেলা টাস্কফোর্স। অভিযান শেষে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক।

কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- জাহাঙ্গীর বেপারী (৩০), মো. আলমগীর (২৫), মাইনুদ্দীন (৩৬), মনসুর (২৯), আবুল সরদার (৫০), আক্কাছ আলী প্রধানিয়া (৩৫), সুমন পাটওয়ারী (২৩), আবুল হোসেন (২৩), মো. সালমান (৩০), জাহাঙ্গীর (৪৫)।

সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, অভিযানের সময় ৪০ হাজার মিটার কারেন্টজাল ও তিনটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। রাতেই জব্দ কারেন্টজাল কোস্টগার্ড স্টেশন এলাকায় আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং জব্দ নৌকা মামলার আলামত হিসেবে কোস্টগার্ড হেফাজতে রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :