সহনশীল রাজনীতি নিশ্চিত করতে সরকারকেই এগিয়ে আসতে হবে: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২৩, ১৩:৩৫

সহনশীল রাজনীতি নিশ্চিত করতে সরকারকেই এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে একথা বলেন তিনি। একই সঙ্গে তিনি মুসলিম উম্মাহর ভ্রাতৃত্ব, শান্তি, সমৃদ্ধি ও সংহতি কামনা করেছেন।

শনিবার দুপুরে জাপার বনানী কার্যালয়ে পার্টির নেতা-কর্মী ও বিশিষ্টজনদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন জিএম কাদের। পরে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে এই প্রত্যাশা ব্যক্ত করেন।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, দেশের রাজনীতিতে সহনশীলতা জরুরি হয়ে পড়েছে। রাজনীতিতে প্রতিযোগিতা থাকবে। আমরা প্রতিযোগিতা করবো প্রতিযোগিতার জায়গায় থেকে। প্রতিযোগিতার কারণে আমরা অন্যের প্রতিপক্ষ হতে পারি কিন্তু শত্রু হতে পারি না। আমরা নিজেরাই যেন নিজেদের সমস্যা মীমাংসা করতে পারি। রাজনীতির বাইরে আমরা যেনো সবাই সবার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে চাই। ক্ষমতা গ্রহণ বা রদবদল হলে যেনো তাও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি, বিশেষ করে সরকারকে এগিয়ে আসতে হবে। সহনশীল রাজনীতি নিশ্চিত করতে সরকারী দলকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে, বর্তমান বাস্তবতায় বিরোধীদলের তেমন কোন ভূমিকা নেই বললেই চলে।

তিনি বলেন, রাজনীতিতে সাংর্ঘর্ষিক পরিস্থিতি সৃষ্টি হয়েছে। আমরা চাই এমন বাস্তবতা থেকে যেনো দেশবাসী রক্ষা পায়। সহনশীল রাজনীতি নিশ্চিত করতে সরকারকেই এগিয়ে আসতে হবে। ঈদের এই দিনে শপথ নিতে হবে, সামনের দিনগুলোতে আমরা রাজনীতি করবো নিজ নিজ অবস্থান থেকে। সবার প্রতি আমাদের শ্রদ্ধা, ভালোবাসা ও ভ্রাতৃত্ববোধ অটুট রাখতে হবে।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, দেশের বিপুল সংখ্যক মানুষ অর্থনৈতিক সংকটে আছে। তারা ঈদকে উৎসব হিসেবে গ্রহণ করতে পারছে না। নিত্যপণ্যের দাম অনেক বেশি, মানুষের আয় কমে গেছে। দেশের মানুষ অনেক কষ্টে দিন কাটাচ্ছে। সেখানে ঈদের উৎসব পালন করা কষ্টকর হয়ে পড়েছে। অর্থনৈতিকভাবে স্বচ্ছল ও সামর্থবান মানুষেরা যেনো হতদরিদ্রদের পাশে দাঁড়ান। প্রতিবেশি ও আত্মীয়-স্বজনদের প্রতি যেন সবাই সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। সবাই মিলে যেনো ঈদকে আমরা উৎসবমুখর করতে পারি।

এসময় উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান সালমা ইসলাম এমপি, প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু এমপি, সাহিদুর রহমান টেপা, ফখরুল ইমাম এমপি- (ময়মনসিংহ), সুনীল শুভরায়, আতিকুর রহমান আতিক, জহিরুল আলম রুবেল, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদের এমপি, ড. নুরুল আজহার শামীম, মাহমুদুর রহমান লিপ্টন, নাজনিন সুলতানা, এডভোকেট জহিরুল হক জহির, বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন, মোঃ খলিলুর রহমান খলিল, মো. মাশরেকুল আজম (রবি), ভাইস চেয়ারম্যান এইচএম শাহরিয়ার আসিফ, জাহাঙ্গীর আলম পাঠান, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, সামছুল হক, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মানসুর, আনোয়ার হোসেন তোতা, আনিসুর রহমান খোকন, কাজী আবুল খায়ের, সম্পাদকমণ্ডলীর সদস্য এমএ রাজ্জাক খান, জহিরুল ইসলাম মিন্টু, আহাদ ইউ চৌধুরী শাহীন, গোলাম মোস্তফা, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম সরকার, সুজন দে, আক্তার হোসেন দেওয়ান, এমএ সুবহান, মাহমুদ আলম, সমরেশ মন্ডল মানিক, শাহজাহান কবির, শহীদ হোসেন সেন্টু প্রমুখ।

ঢাকাটাইমস/২২এপ্রিল/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ওয়ান-ইলেভেনের সময় কি চোর হয়ে জেলে গিয়েছিলেন, কাদেরকে মির্জা আব্বাস

আ.লীগ সরকারের পতনে বিরোধী দলগুলো একাত্ম: মঈন খান

দেশের জনগণ আজ ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে: রিজভী

উপজেলা নির্বাচন ঘিরে বিএনপি-আ.লীগে অস্বস্তি, মাঠপর্যায়ে কেন উপেক্ষিত দলীয় সিদ্ধান্ত

প্রয়াত নেতা পিন্টুর কবর জিয়ারতে বিএনপি নেতারা

ট্রেনভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে কমলাপুরে সিপিবির বিক্ষোভ

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: ফারুক

দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে: রিজভী

শাসকগোষ্ঠীর রক্তচক্ষুর কাছে গণমাধ্যম বারবার আত্মসমর্পন করেছে: বাংলাদেশ ন্যাপ

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শনিবার

এই বিভাগের সব খবর

শিরোনাম :