ঈদে জাতীয় জাদুঘর বন্ধ কিনা তথ্য নেই ওয়েবসাইটে, গেট থেকে ফিরছেন দর্শনার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০২৩, ১৭:৩৫ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২৩, ১৭:২৯

ঈদের দিনে রাজধানীর জাতীয় জাদুঘর বন্ধ কিনা এরকম কোনো তথ্য নেই জাদুঘরের ওয়েবসাইটে। দর্শনার্থীরা সন্তানদের জাদুঘর দেখাতে এসে গেট বন্ধ পেয়ে ফিরে যাচ্ছেন। এতে ক্ষোভ প্রকাশ করছেন তারা।

রাজধানীর যাত্রাবাড়ীর বাসিন্দা মানিক মোহাম্মদ তার আট বছরের শিশু সন্তান নিয়ে এসেছিলেন জাদুঘরে। কিন্তু গেট বন্ধ পেয়ে ঢুকতে পারেননি।

মানিক ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এতদিন রোজা ও তাপপ্রবাহের কারণে সন্তানকে বিনোদন কেন্দ্রে নিয়ে যেতে পারিনি। আজ ঈদের দিন ঢাকার সব দর্শনীয় স্থান ঘুরে দেখার ইচ্ছা নিয়ে বেরিয়েছিলাম। প্রথমে জাতীয় জাদুঘরে এসে দেখি গেট বন্ধ।

পুরান ঢাকা থেকে ছোট ছেলে-মেয়ে নিয়ে এসেছেন পুলক ভৌমিক। ইচ্ছা জাদুঘর দেখাবেন সন্তানদের। কিন্তু জাদুঘর বন্ধ দেখে ফিরে যান তিনি।

আলাপকালে তিনি এ প্রতিবেদককে বলেন, বেসরকারি চাকরি করি। সোমবার থেকে খুলবে অফিস। তাই ঈদের ছুটির দিন ছাড়া হাতে তেমন সময় নেই সন্তানদের নিয়ে বেড়ানোর। জাদুঘরে এসে দেখি বন্ধ।’

ঈদের দিন বন্ধ থাকার বিষয়ে ওয়বসাইটে কোনো নোটিস না থাকায় ক্ষোভ প্রকাশ করে তিনি। ছুটির দিনে জাদুঘর খোলা রাখার দাবি জানান পুলক।

গত ২২ মার্চ জাদুঘর পরিদর্শনের সময়সূচি নির্ধারণ করা হয়। সময়সূচি অনুযায়ী, রমজান মাস ব্যতিত জাদুঘর গ্যালারি পরিদর্শনের সময়সূচি শনিবার থেকে বুধবার। সাপ্তাহিক বন্ধ বৃহস্পতিবার। সেই হিসেবে আজ খোলা থাকার কথা সময়সূচিতে। তবে ঈদের ছুটিতে জাদুঘর বন্ধ থাকবে কিনা, সে বিষয়ে কিছু বলা হয়নি।

এ বিষয়ে জানতে জাতীয় জাদুঘরের সচিব গাজী মো. ওয়ালি-উল-হকের মোবাইলে যোগাযোগের চেষ্টা করলে সেটি বন্ধ পাওয়া যায়।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :