জমির বিরোধে ধান কাটার কাঁচি দিয়ে যুবককে হত্যা

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটইমস
| আপডেট : ২৪ এপ্রিল ২০২৩, ১৫:৫৫ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২৩, ১৫:৪৯

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে ধান কাটার কাঁচি দিয়ে পেটে একাধিক আঘাত করে এক যুকককে হত্যার ঘটনা ঘটেছে। জমির পাকা ধান কেটে নেয়ার সময় বাধা দেওয়াকে কেন্দ্র করে এ হত্যার ঘটনা ঘটে। বাধা দিতে গিয়ে আহত হয়েছেন আরও তিনজন। ঘটনাটি ঘটে উপজেলার জাটিয়া ইউনিয়নের সরকারপাড়া গ্রামে।

নিহত যুবকের নাম রুবেল মিয়া (২৫)। তিনি ওই গ্রামের আবদুল খালেকের ছেলে। রবিবার সকালে কাঁচি দিয়ে আক্রমণের পর রুবেল গুরুতর আহত হয়। পরে তাকে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টা নাগাদ তার মৃত্যু হয়। ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জাটিয়া সরকারপাড়া গ্রাম দুই ভাই আবদুল খালেক ও আবদুল আলীর মধ্যে জমি নিয়ে বিরোধ চলছিল। দুই ভাইয়ের মধ্যে আবদুল আলীর কোনো সন্তানাদি না থাকায় তিনি স্ত্রীর নামে সব সম্পত্তি লিখে দেন। আবদুল আলী নিজের স্ত্রীর নামে জমি লিখে দেয়ায় অসন্তোষ চলছিল। সম্পত্তির মেপে বুঝে নেওয়ার জন্য আবদুল আলীকে তার বড় ভাই আবদুল খালেকের ছেলেরা বললেও তা গ্রাহ্য করছিলেন না। উ

ল্টো আবদুল আলী নিজের শ্বশুরবাড়ির লোকদের নিয়ে জমি দখলে রাখেন। এ অবস্থায় রোববার সকালে জমিতে পাকা ধান কাটতে যান আবদুল আলীর স্ত্রীর ভাই ইসলাম উদ্দিন ও তার লোকজন। নিজেদের জমি থেকে ধান কাটতে দেখে নিষেধ করেন আবদুল খালেকের ছেলে রুবেল মিয়া (২৬)। ধান কাটতে নিষেধ করায় বাগবিতণ্ডার একপর্যায়ে রুবেল মিয়ার পেটে ধান কাটার কাঁচি দিয়ে একাধিক আঘাত করা হয়। ওই সময় তাকে রক্ষা করতে গিয়ে ভাই আবু হানিফা, আবদুস সোবহান ও রাকিবুল ইসলামও আহত হন। তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় রুবেলের মৃত্যু হয়।

নিহতের বড় ভাই আজিজুল হক বলেন, জমির মেপে যার যার পাওনা বুঝে নেয়ার আগেই তাদের ভোগ করা জমির ধান কাটা শুরু করে তাদের চাচা শ্বশুরবাড়ির লোকজন। এটি ঈশ্বরগঞ্জ থানার ওসি পিএসএম মোস্তাছিনুর রহমান বলেন, জমির ধান কাটা নিয়ে যুবকের মৃত্যুর ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক রয়েছেন। অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

(ঢাকাটাইমস২৪এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :