'রাত ১২টায় গ্রামের মাঠে ক্রিকেট টুর্নামেন্ট ডিজিটাল বাংলাদেশের উপহার'

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২৩, ০৯:২৪

রাত ১২টা। ময়মনসিংহের গৌরীপুর উপজেলার প্রত‍্যন্ত গ্রামের মাঠে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে মিনি ক্রিকেট নাইট টুর্নামেন্ট। গোল ছকে আঁকা এই ক্রিকেট মাঠের চারপাশ ঘিরে উপস্থিত ছিল কয়েক শ দর্শক। খেলার গতি প্রকৃতিতে স্বজোরে করতালি আর চিৎকার ধ্বনিতে খেলোয়াদের উৎসাহ যোগাচ্ছেন তারা। এদের প্রায় সবাই বয়সে শিশু-কিশোর ও যুবক।

তাদের সঙ্গে রাতজেগে খেলা দেখায় যোগ দিয়েছেন গ্রামের ক্রীড়ামোদি বয়োজ্যেষ্ঠ প্রবীণ মুরুব্বীরা। তারাও খেলার জমজমাট মুহূর্তগুলোতে সমবেত করতালিতে সরব ছিলেন দর্শক সারিতে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাতের প্রথম প্রহরে এমনই এক প্রাণবন্ত মিনি ক্রিকেট নাইট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে উপজেলার ভাংনামারি ইউনিয়নের ভোলার আলগী সরকারি প্রাথমিক বিদ‍্যালয় মাঠে।

এতে প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান।

এ সময় ব‍্যতিক্রমী এই আয়োজনে মুগ্ধ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন খান বলেন, প্রত‍্যন্ত গ্রামের মাঠে রাত ১২টায় উৎসবমুখর পরিবেশে এই ক্রিকেট টুর্নামেন্ট দেখে আমি অভিভূত। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের উপহার। ডিজিটাল বাংলাদেশের প্রতিচ্ছবি আজকের এই খেলার মাঠে ফুঠে উঠেছে। এ ধরনের আয়োজন তরুন প্রজন্মকে খেলাধুলায় আগ্রহ সৃষ্টি করবে বলে আশা করছি।

ভোলার আলগী উত্তরপাড়া সমাজ কল‍্যাণ সংঘ মরহুম ডা. ফজলুল হক সরকার স্মৃতি স্মরণে এই মিনি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন।

১০ ওভারের এই টুর্নামেন্টে কোনাপাড়া একাদশ দলের সঙ্গে হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই খেলায় বিজয়ী হয় আয়োজক দল।

এ সময় বিজয়ীদলের কাছে টুর্নামেন্টের প্রথম পুরস্কার এলইডি টিভি তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ। সেই সঙ্গে কোনাপাড়া একাদশ দলকে দেওয়া হয় রার্নাসআপ ট্রপি।

এতে অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ফরিদুজ্জামান দুলন, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. সিরাজুল হক, প্রভাষক তৌফিকুন নূর সাদি, সাংবাদিক মো. আমান উল্লাহ আকন্দ জাহাঙ্গীর, ইউপি সদস‍্য মো. রুহুল আমিন, এনামুল হক মাস্টার, তরুণ সমাজসেবক শফিকুল ইসলাম রতন, আব্দুল মুঈদ মিতু প্রমুখ।

এর আগে কৃষি কর্মকর্তা মমিনুর রহমান রানা ও ছাত্রলীগ নেতা মেহেদী হাসানের ধারাভাষ‍্যে অনুষ্ঠিত টুর্নামেন্টে আম্প‍্যায়ার হিসেবে দায়িত্ব পালন করেন ওরাকল বিসিএসের পরিচালক আব্দুল আলীম মামুন।

এ বিষয়ে আয়োজক কমিটির সদস‍্য ইব্রাহিম খলিল, হাসান, মাজাহারুল, সোহেল, আকাশ ও আশিক জানান, মূলত এলাকার সিনিয়র-জুনিয়রদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে তরুণদের নিয়ে এই খেলার আয়োজন করা হয়েছে। আশা করছি এতে তরুনরা খেলাধুলায় আরও উৎসাহী হবে। সেই সঙ্গে নিজেদের মধ‍্যে ভ্রাতৃত্ব ও সম্প্রীতির সম্পর্ক হবে আরও গভীর।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিস্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :