রাশিয়ার ক্রিমিয়া সেতুর কাছে জ্বালানি ডিপোতে আগুন

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মে ২০২৩, ১৭:৩১

বুধবার রাশিয়ার দখলকৃত ক্রিমিয়া সেতুর কাছে অবস্থিত একটি জ্বালানি গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার ভোরের দিকে এখানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে রুশ কর্মকর্তারা জানিয়েছেন। খবর রয়টার্সের।

এর আগে ক্রিমিয়ার সেভাস্তোপোলের জ্বালানি গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে যার জন্য ইউক্রেনের ড্রোন হামলাকে দায়ী করেছিল রাশিয়া। অসংখ্য দমকলকর্মীর একটি দল ভয়াবহ এই আগুন নিভাতে রীতিমতো সংগ্রাম করেছে।

ইউক্রেনের কেন্দ্রীয় শহর ক্রপিভিনিৎস্কাইয়ের সন্দেহভাজন রুশ ড্রোন হামলার পরে একটি জ্বালানী ডিপোতেও আগুন লেগেছিল।

ইউক্রেনের অন্য অঞ্চলেও বিশেষ করে দক্ষিণ দিনিপ্রোপেত্রোভস্ক অঞ্চলের একটি প্রশাসনিক ভবন ড্রোন থেকে আগুন লেগেছিল। ইউক্রেন জানিয়েছে এটি ২৬টির মধ্যে ২১টি ইরানি তৈরি ড্রোন ভূপাতিত করেছে।

ঘটনার জেরে উভয়পক্ষই দীর্ঘ পরিসীমার হামলা শুরু করেছে যা যুদ্ধের অন্যতম নির্ধারিত পর্যায় হিসাবে প্রত্যাশিত।

প্রায় দুই মাসের এক ঝাঁকুনির পরে, রাশিয়া গত শুক্রবার ভোর হওয়ার আগে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল যার ফলে ২৩জন বেসামরিক নিহত হয়।

শনিবার সন্দেহভাজন ইউক্রেনীয় ড্রোন হামলার ফলে দখলকৃত ক্রিমিয়ার একটি রুশ তেল টার্মিনালে আগুন ধরে যায়। সোমবার রাশিয়া কয়েক ডজন বাড়ি এবং দিএনপ্রোপেত্রোভস্ক অঞ্চলের একটি শিল্প উদ্যোগে হামলা করেছিল যা কিয়েভ শনাক্ত করতে পারেনি। বিস্ফোরণের পর দু’দিন ধরে ইউক্রেন সংলগ্ন রাশিয়ার ব্রায়ানস্ক অঞ্চলে মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে।

মস্কো বলেছে এর দীর্ঘ পরিসরের আক্রমণগুলো সামরিক লক্ষ্যবস্তুতে আঘাত করেছে, যদিও এটি সমর্থন করার জন্য কোনও প্রমাণ দেয়নি।

কিয়েভ রাশিয়ার ঘটনার বিষয়ে বা ক্রিমিয়ার দখলকৃত ঘটনা সম্পর্কে কোনও মন্তব্য করেনি তবে বলেছে ইউক্রেনের রুশ সামরিক বাহিনীকে সমর্থনকারী অবকাঠামো ধ্বংস করা তার পরিকল্পিত স্থল হামলার প্রস্তুতির অংশ।

(ঢাকাটাইমস/৩মে/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :