পটুয়াখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান

পটুয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মে ২০২৩, ১০:৪৫

পটুয়াখালী পুরান বাজার এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে ছাই হয়েছে অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান। এছাড়া আগুনে তিনটি পাকা ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুনের এ ঘটনায় অন্তত ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

বুধবার সন্ধ্যায় ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, পুরান বাজারে একটি তেলের দোকান থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে। বাতাসের প্রচণ্ড বেগ ও তেল এবং গ্যাসের দোকানে আগুন ছড়ালে মুহুর্তেই তা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। খবর পেয়ে পটুয়াখালী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে আমতলি, বাকেগঞ্জ, বরিশাল ফায়ার সার্ভিস টিম তাদের সঙ্গে যোগ দেয়। প্রায় তিন ঘন্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনে।

রেড ক্রিসেন্ট সদস্য মুন্না বলেন, স্বেচ্ছাসেবকরা আগুন লাগার খবর শোনার পরই ঘটনাস্থলে যায়। আমরা সারা রাত ঘটনাস্থলে ছিলাম।

ব্যবসায়ী ফিরোজ সিকদার বলেন, আমার মুদির দোকানের সব কিছু পুরে গেছে। সন্ধার আগে হঠাৎ করে তেলের দোকানে আগুন লাগে। মুহূতের্ই আমার দোকানসহ আশে পাশের সব দোকানে আগুন ছড়িয়ে পরে।

পৌর কাউন্সিলর জাহিদ সিকদার বলেন, আনুমানিক ৫০টি দোকান ঘর পুড়েছে। আমরা পৌরসভার পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতার চেষ্টা করবো।

তাৎক্ষণিক এক বক্তব্যে পটুয়াখালী পুলিশ সুপার সাইদুল ইসলাম বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে দুই ফায়ারকর্মী আহত হয়েছেন। এছাড়া দায়িত্ব পালন করতে গিয়ে সদর পুলিশ ফাড়ির টিএসআই গোলাম মোস্তফা গুরুতর আহত হয়েছেন। এছাড়াও আগুনে পুড়ে স্থানীয়দের মধ্যে আরও তিনজন আহত হয়েছেন।

(ঢাকাটাইমস/৪মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :