যৌতুকের জন্য অন্তঃসত্ত্বা স্ত্রীকে নির্যাতন, মৃত সন্তান প্রসব

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মে ২০২৩, ১০:৫৬ | প্রকাশিত : ০৭ মে ২০২৩, ০৯:১৪

পটুয়াখালীর বাউফলে যৌতুকের জন্য স্বামীর নির্যাতনে সাবিনা বেগম (২২) নামে এক অন্তঃসত্ত্বা নারী পাঁচ মাসের মৃত সন্তান প্রসব হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাত আটটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সের সামনের সড়কে এ ঘটনা ঘটে। পরে আহত ওই নারীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

জানা গেছে, ২০১৮ সালে উপজেলার সদর ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামের মো. ছালাম মোল্লার মেয়ে সাবিনার বিয়ে হয় হয় পাশের বগা ইউনিয়নের বালিয়া গ্রামের মো. মোজাফফর মোল্লার ছেলে মো. সুজন মোল্লার (২৬)। সুজন ঢাকায় দর্জির কাজ করেন।

সাবিনার মা আকলিমা বেগম জানান, তারা গরীব মানুষ। তার স্বামী রাজমিস্ত্রীর কাজ করেন। এরপরও মেয়ের সুখের কথা চিন্তা করে বিয়ের সময় ধার-দেনা করে দুই লাখ টাকা যৌতুক দিয়েছেন। এখন আরও পাঁচ লাখ যৌতুক দাবি করে সুজন। যা কোনোভাবেই দেওয়া সম্ভব না। এ কারণে সাবিনাকে প্রায়ই মারধর করে তার স্বামী সুজন।

শুক্রবার দুপুরে সাবিনাকে টাকা এনে দিতে বললে সে অপারগতা প্রকাশ করে। এরপর ক্ষুব্ধ হয়ে সুজন মারতে গেলে দৌঁড়ে নিজেকে রক্ষা করার চেষ্টা করে সাবিনা। সে সময় পেছন থেকে লাথি মারলে সাবিনা মাটিতে পড়ে যায়।

পরে সাবিনাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছানোর আগেই রাত আটটার দিকে সড়কে অটোগাড়ির মধ্যে পাঁচ মাসের মৃত ছেলে সন্তান প্রসব করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বে থাকা চিকিৎসা কর্মকর্তা মো. সাইদুর রহমান পাঁচ মাসের মৃত সন্তান প্রসবের কথা স্বীকার করে বলেন, ‘তাকে (সাবিনা) ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

এ বিষয়ে সুজন মোল্লা অভিযোগ অস্বীকার করে বলেন, অন্য ছেলের সঙ্গে সাবিনার প্রেম আছে, আমার সঙ্গে থাকতে চায় না। এ কারণে আমার সন্তান মেরে ফেলেছে।’

আরও পড়ুন: ৩৫ বছরের বিরোধের অবসান, গ্রামবাসীর শান্তির শপথ

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক বলেন, ‘বিষয়টি শুনেছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

(ঢাকাটাইমস/০৭মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :