সিরাজগঞ্জে ভ্যানচালক হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ
| আপডেট : ১০ মে ২০২৩, ১১:৩৬ | প্রকাশিত : ১০ মে ২০২৩, ১০:৪২

সিরাজগঞ্জের কামারখন্দে ভ্যানচালককে শ্বাসরোধে হত্যা মামলায় আব্দুল মান্নান (৩৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জবীন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুল মান্নান উল্লাপাড়া উপজেলার বন্যাকান্দি গ্রামের আছির উদ্দিনের ছেলে। তিনি পলাতক রয়েছেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০৮ সালের ৮ সেপ্টেম্বর উল্লাপাড়া উপজেলার বন্যাকান্দি বাজারে ভ্যান রেখে ভিডিও সিডি কিনতে পাশের দোকানে যান চালক আশরাফুল। এ সময় ওই গ্রামের জুয়েল ওরফে ভেলু নামে এক কিশোর ভ্যানটি চুরি করে পাশের সলপ বাজারে নিয়ে যায়। চালক আশরাফুল স্থানীয়দের মাধ্যমে জানতে পেরে সেখান থেকে সলপ বাজারে গিয়ে মাতব্বরদের কাছে বিচারপ্রার্থী হন। বিষয়টি স্থানীয় মাতব্বররা মীমাংসাও করে দেন। ওই দিন রাতেই জুয়েল ওরফে ভেলু নামের কিশোর আব্দুল মান্নান ও সাইফুল ইসলাম দুই সহযোগীকে নিয়ে আশরাফুলকে হত্যার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী তারা তিনজন কাজিপুরা যাওয়ার কথা বলে আশরাফুলের ভ্যান ভাড়া করে নিয়ে যায়। তারা বেলকুচি-কামারখন্দ সড়কের পাশের একটি ক্ষেতের মধ্যে নিয়ে তাকে শ্বাসরোধে ও পিটিয়ে হত্যার পর পানিতে ডুবিয়ে রেখে ভ্যান নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় নিহত আশরাফুল ইসলামের মামা খলিলুর রহমান বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে বিচারক মঙ্গলবার এ রায় ঘোষণা করেন। মামলার অন্যতম আসামি জুয়েল ওরফে ভেলুর বিরুদ্ধে শিশু আদালতে মামলা চলমান রয়েছে। মামলার অপর আসামি সাইফুল ইসলাম আগে মারা গেছেন বলে জানান পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুর রহমান।

(ঢাকাটাইমস/১০মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :