পিএসসির সদস্য হলেন সাবেক তিন সচিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ মে ২০২৩, ২২:৪৭

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হলেন সরকারের সাবেক তিন সচিব। এছাড়া ডিএমপির সাবেক এক কমিশনারকেও সদস্য করা হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

পিএসসির সদস্য হওয়া তিন সাবেক সচিব হলেন- ভূমি মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত জ্যেষ্ঠ সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী, স্থানীয় সরকার বিভাগের সাবেক জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দিন আহমদ এবং সাবেক খাদ্যসচিব মোছাম্মৎ নাজমানারা খানুম। এছাড়া ডিএমপির সাবেক কমিশনার ও অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি মোহা. শফিকুল ইসলাম এ দায়িত্ব পেয়েছেন।

আরও পড়ুন—পিএসসির সদস্য হলেন সাবেক ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম

পিএসসিতে বর্তমানে ১২ জন সদস্য আছেন। নতুন ৪ জন নিয়ে এই সংখ্যা দাঁড়াল ১৬। পিএসসির নতুন আইন অনুযায়ী সংস্থাটিতে সর্বাধিক ২০ সদস্য নিয়োগ দেওয়া যাবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে পিআরএল ভোগরত সাবেক এই চার কর্মকর্তাকে তাদের অভোগকৃত অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিত এবং অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে জনস্বার্থে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন (বিপিএসসি)-এর সদস্য পদে সানুগ্রহ নিয়োগ প্রদান করা হলো।

সংবিধানের ১৩৯ (১) অনুচ্ছেদ অনুসারে তিনি দায়িত্ব গ্রহণের তারিখ থেকে পাঁচবছর বা তাঁর বয়স ৬৫ (পঁয়ষট্টি) বছর পূর্ণ হওয়া- এর মধ্যে যেটি আগে ঘটে, সে সময় পর্যন্ত বাংলাদেশ সরকারী কর্ম কমিশন-এর সদস্য পদে এ দায়িত্ব পালন করবেন।

(ঢাকাটাইমস/১১মে/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :