আ.লীগ থেকে বহিষ্কারে কিছু আসে যায় না: জাহাঙ্গীর

জাফর আহমেদ, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ মে ২০২৩, ০০:৫৮ | প্রকাশিত : ১৫ মে ২০২৩, ২৩:২৭

দলের কোনো পদ-পদবিতে না থাকায় আওয়ামী লীগ থেকে বহিষ্কারে কিছুই আসে যায় না বলে মন্তব্য করেছেন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম। বলেন, ‘আওয়ামী লীগ থেকে বহিষ্কার করলে কি, না করলেই কি!’

আওয়ামী লীগের সিদ্ধান্তের বাইরে গিয়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হওয়ার কারণে সোমবার জাহাঙ্গীরকে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত জাহাঙ্গীর আলমের বহিষ্কারের আদেশে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্রের বিধি মোতাবেক গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে। এটি অবিলম্বে কার্যকর হবে।

আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার হওয়ার পরে জাহাঙ্গীর আলম প্রতিক্রিয়া জানিয়ে ঢাকা টাইমসকে বলেন, ‘আওয়ামী লীগের বহিষ্কারের কোনো চিঠি এখনো আমি পাইনি, তাই আজ কিছু বলবো না। কাল (মঙ্গলবার) বলবো। আমি আওয়ামী লীগের কোনো পদেই নেই। আওয়ামী লীগের শুধু একজন সমর্থক ছিলাম। দল থেকে আমাকে বহিষ্কার করে কী করবে। যেহেতু আমি আওয়ামী লীগের কোনো পদে ছিলাম না, তাই এতে কিছুই আসে যায় না। বহিষ্কার করলে কি, না করলেই কি।’ তবে তিনি আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে কারচুপির আশঙ্কা প্রকাশ করেছেন।

আরও পড়ুন: আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিষ্কার জাহাঙ্গীর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্যের জেরে ২০১৯ সালে আওয়ামী লীগ থেকে সাময়িক বহিষ্কার হন জাহাঙ্গীর আলম। পরে মেয়র পদও হারান তিনি। নিজের ভুল স্বীকার করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে ক্ষমার আবেদন করলে শর্ত সাপেক্ষে গত জানুয়ারিতে তাকে ক্ষমা করা হয়। কিন্তু এর চার মাস না যেতেই দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হন তিনি।

এরই মধ্যে গুম হওয়ার আশঙ্কার কথা জানিয়ে দল নিয়ে বিতর্কিত মন্তব্য করেন জাহাঙ্গীর। এতে ক্ষুব্ধ হয় আওয়ামী লীগের হাই কমান্ড। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও জানান কেন্দ্রীয় নেতারা। এর ফলশ্রুতিতে গত রবিবার সম্পাদকমণ্ডলীর সভায় জাহাঙ্গীরকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হয়। এর একদিন পরেই আওয়ামী লীগ থেকে জাহাঙ্গীর আলমকে স্থায়ী বহিষ্কার করার আদেশ দেওয়া হয়।

(ঢাকাটাইমস/১৫মে/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কেরানীগঞ্জে আ.লীগের নির্বাচনি প্রচারে যুবদলের নেতারা!

বিএনপির আরও তিন নেতা বহিষ্কার

জেল-জুলুমের ভয় দেখিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না: সালাম

রাজধানীতে যুবদলের প্রতিবাদ সমাবেশ ১১ মে

৭৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত গণতন্ত্রকে ধ্বংস করেছে বিএনপি: ওবায়দুল কাদের

আ.লীগ জনগণকে কবরস্থ ক‌রে ক্ষমতা দখলে রাখতে চায়: রিজভী

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

এই বিভাগের সব খবর

শিরোনাম :