উত্তরার বাসা থেকে শহীদ মিনারের পথে ফারুকের মরদেহ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মে ২০২৩, ১১:০৪ | প্রকাশিত : ১৬ মে ২০২৩, ১০:৫৮

শেষ বারের মতো উত্তরার নিজ বাসায় কিছু সময়ের জন্য ‘থেকে এলেন’ সদ্য প্রয়াত চিত্রনায়ক, বীর মুক্তিযোদ্ধা ও সংসদ সদস্য ফারুক। এরই মধ্যে সেখান থেকে মরদেহ বের করে নেয়া হচ্ছে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্থরের মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানাবেন।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে প্রত্যক্ষ অংশগ্রহণ ছিল নায়ক ফারুকের। শহীদ মিনারে এই বীর মুক্তিযোদ্ধাকে দেয়া হবে রাষ্ট্রীয় ভাবে গার্ড অব অনার। এরপর মরদেহ নেয়া হবে তার বহুদিনের কর্মস্থল এফডিসিতে।

ফারুকের ছেলে রওশন হোসেন পাঠান শরৎ ঢাকাটাইমসকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, এফডিসি থেকে তার বাবার মরদেহ নেয়া হবে গুলশানের আজাদ মসজিদে। সেখানে জানাজা শেষে মরদেহ নেয়া হবে গাজীপুরে।

ঢাকার অদূরবর্তী এই জেলার কালীগঞ্জ উপজেলার তুমালিয়া ইউনিয়নে পারিবারিক কবরস্থানে শায়িত আছেন নায়ক ফারুকের বাবা আজগার আলী পাঠান। বাবার কবরের পাশেই দাফন করা হবে প্রয়াত ফারুককে।

সোমবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই তারকা সংসদ সদস্য। তিনি জিবিএস নামে বিরল এক নিউরোলজিক্যাল রোগে ভুগছিলেন দীর্ঘদিন।

সোমবার রাতেই সিঙ্গাপুরে ফারুকের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তার মরদেহ দেশে পৌঁছায় বলে বিমানবন্দর সূত্র জানিয়েছে।

(ঢাকাটাইমস/১৬মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :