নোটিশ দিয়ে ছারপোকা মারার ঘোষণা দিল ঢাবির জসিম উদ্দীন হল প্রশাসন

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মে ২০২৩, ১৬:৩৫ | প্রকাশিত : ১৭ মে ২০২৩, ১৬:২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে ছারপোকার উপদ্রব একটি নৈমিত্তিক সমস্যা। এবার সেই সমস্যা সমাধানে ছারপোকা নিধনের উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দিন হল প্রশাসন।

শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে হল প্রশাসন ছারপোকা নিধনের উদ্যোগ গ্রহণ করেছে। গত মঙ্গলবার এ সংক্রান্ত নোটিশ টানিয়ে দেওয়া হয়েছে হলে। এতে বলা হয়, আগামী ১৮/০৫/২৩ তারিখ থেকে হলের প্রতিটি রুমে ছারপোকা নিধন কার্যক্রম শুরু হবে। উক্ত কার্যক্রম সফল করার লক্ষ্যে ছারপোকা নিধনকারী ব্যক্তিদেরকে সার্বিক সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সকল শিক্ষার্থীদের আহ্বান করা যাচ্ছে।

এ প্রসঙ্গে হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. শাহীন খান বলেন, হলের আবাসিক শিক্ষার্থীরা যখন আমাকে ছারপোকার উপদ্রবের কথা জানিয়েছেন সেদিনই আমি কয়েকজন শিক্ষার্থীকে ডেকে নিয়ে এ বিষয়ে জানার পরে ছারপোকা নিধনের জন্য কয়েকটি কোম্পানির সাথে আলোচনা করি। এরপর মিনিমাম কস্ট রেটে সিএসআর নামক একটি কোম্পানি এই কাজটি করে দিতে রাজি হয়। আগামীকাল তারা হলের ছারপোকা নিধনের কাজ সম্পন্ন করবে।

তিনি আরও বলেন, হলের শিক্ষার্থীদের সার্বিক কল্যাণে ও তাদের সমস্যা সমাধানে আমার সহযোগিতা সব সময় অব্যাহত থাকবে। শিক্ষার্থীদের যেকোনো প্রয়োজন ও সমস্যা তারা আমার কাছে জানাবেন আমি সর্বোচ্চ চেষ্টা করব এর সমাধানের জন্য।

এদিকে হল প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ওই‌ হলের আবাসিক শিক্ষার্থীরা। আবাসিক শিক্ষার্থী খন্দকার আজিজুল হক বলেন, ঈদের ছুটি কাটিয়ে হলে ফিরে আসার পর দেখি ছারপোকার আক্রমণ ভয়ানকভাবে বৃদ্ধি পেয়েছে। বিগত কয়েকদিন যাবত রাতে ঠিক মতো ঘুমোতেই পারছি না। বাতি বন্ধ করার পরপরই শুরু হয় এ আক্রমণ। প্রায় প্রতিটি রুমে একই অবস্থা। এমতবস্থায় হল প্রশাসনের এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

আরিফুজ্জামান শাকের নামের আরেক শিক্ষার্থী বলেন, হল কর্তৃপক্ষ যে উদ্যোগ নিয়েছে তা সত্যই প্রশংসনীয়। ছারপোকা সমস্যা তো প্রতিটি হলের একটি কমন সমস্যা। বিশেষ করে আমাদের হলে এর প্রকোপ অনেক বেশি। আশাকরি এটা এখন অনেকটাই নির্মূল হবে।

(ঢাকাটাইমস/১৭মে/এসকে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

স্থগিত পরীক্ষার বিষয়ে সিআরদের সঙ্গে বসবেন বুয়েট ভিসি

ঢাবিতে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু

ঢাকাসহ ৫ বিভাগের ২৭ জেলায় মঙ্গলবার মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

কুবিতে ত্রিমুখী সংঘর্ষ, পাল্টাপাল্টি অভিযোগ

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ঢাকা ও চট্টগ্রামের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা

শিক্ষার্থীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে ওঠার তাগিদ দিলেন শিল্পমন্ত্রী

ঢাকার তাপমাত্রা দেখে সারাদেশে স্কুল বন্ধ করা যুক্তিযুক্ত নয়: শিক্ষামন্ত্রী

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৮তম বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত 

তাপপ্রবাহের ঝুঁকির মধ্যেই খুলল শিক্ষা প্রতিষ্ঠান

বেরোবিতে উৎসবমুখর পরিবেশে ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

এই বিভাগের সব খবর

শিরোনাম :