ভূঞাপুরে স্কুলছাত্রীর হিট স্ট্রোক, হাসপাতালে ভর্তি

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২৪, ১৭:০৮

তীব্র দাবদাহ ও গরমে টাঙ্গাইলের ভূঞাপুরে হিট স্ট্রোকে ফারজানা আক্তার মিরা নামে এক স্কুলছাত্রী অসুস্থ হয়ে পড়েছেন। সোমবার দুপুরে উপজেলার ফলদা শরিফুন্নেছা বালিকা উচ্চ বিদ‌্যালয়ে এ ঘটনা ঘটে।

এরপর বিদ্যালয়েই প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্কুল কর্তৃপক্ষ। পরে তাকে চিকিৎসার জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।

সোমবার দুপুরে উপজেলার ফলদা শরিফুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফারজানা আক্তার মিরা অসুস্থ হয়ে পড়ে। পরে ওই বিদ্যালয়েই প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্কুল কর্তৃপক্ষ। ফারজানা আক্তার মিরা ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী।

শিক্ষকরা জানান, স্কুল বিরতি চলাকালীন সময়ে হঠাৎ ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রী প্রচণ্ড গরমে শ্বাসকষ্ট শুরু হয়। পরে ওই ক্লাসের শিক্ষার্থীরা শিক্ষকদের জানানোর পর তাকে অফিস রুমে নিয়ে আসা হলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং স্থানীয় চিকিৎসকের পরামর্শে ওই ছাত্রীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সৃষ্টি তনুকা বলেন, ওই শিক্ষার্থীর প্রচণ্ড শ্বাসকষ্ট অনুভূত হচ্ছে। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

এ ব্যাপারে ফলদা শরিফুন্নেছা বালিকা উচ্চ বিদ‌্যালয়ের প্রধান সন্তোষ কুমার দত্ত বলেন, প্রচণ্ড তাপদাহের কারণে ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। এতে তার শ্বাসকষ্ট শুরু হয়। পরে স্থানীয় চিকিৎসকদের দিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

তিনি আরও বলেন, পরে ওই শিক্ষার্থীকে শিক্ষকদের সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। সেখান থেকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা।

(ঢাকা টাইমস/২৯এপ্রিল/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :