ট্যুরিস্ট পুলিশের সহায়তায় পালিয়ে থাকা স্কুলছাত্রকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০২৩, ০০:০৯

কুয়াকাটায় ট্যুরিস্ট পুলিশের সহায়তায় বাগেরহাট থেকে পালিয়ে আসা স্কুলছাত্রকে উদ্ধার করা হয়েছে। তার নাম মো. ইকবাল হোসেন ইমন ইশান। সে বাগেরহাটের বাঐডাঙ্গা ব্রজলাল মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর ছাত্র বলে জানিয়েছে পুলিশ।

ট্যুরিস্ট পুলিশ জানিয়েছে, শনিবার ভোর পাঁচটার দিকে মহিপুর থানাধীন তুলাতলি বাস স্ট্যান্ডে একজন শিশু কান্নাকাটি করছে খবর পেয়ে ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের টহল টিম ঘটনাস্থলে যায়। এসময় ১৩ বছর বয়স একজনকে উদ্ধার করা হয়। পুলিশি জিজ্ঞাসাবাদে সে জানায়, ১৯ মে শুক্রবার রাতের বাগেরহাট থেকে অন্যান্য যাত্রীদের সাথে সেভেন স্টার বাসে উঠে কুয়াকাটায় আসে। এসময় নিজের ও বাবার পরিচয় ছাড়া কিছু বলতে পারছিল না। বাস স্ট্যান্ডে শুধুই কান্নাকাটি করছিল। পরবর্তীতে তাকে উদ্ধার করে ট্যুরিস্ট পুলিশ অফিসে আনা হয়। চেষ্টা চলে তার পরিচয় উদঘাটনের। একপর্যায়ে শিশুটি শুধু নাম, ঠিকানা এবং বাঐডাঙ্গা ব্রজলাল মাধ্যমিক স্কুলে ৬ষ্ট শ্রেনীতে পড়াশোনা করে বলে জানায়।

পরে ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদের নির্দেশে শিশুটির স্কুলের নাম অনলাইনের মাধ্যমে যাচাই করে দেখা যায়, বাঐডাঙ্গা ব্রজলাল মাধ্যমিক স্কুলটি বাগেরহাটের ফকিরহাট থানার লখপুর ইউনিয়নে। পরবর্তীতে লখপুর ইউনিয়নের স্থানীয় চেয়ারম্যান মো. মিজানের মাধ্যমে স্কুলের প্রধান শিক্ষক আনিসুর রহমানের মোবাইল নম্বর সংগ্রহ করা হয়। এরপর ছেলেটির অভিভাবক এবং গ্রামের ঠিকানার সন্ধান পাওয়া যায়।

ট্যুরিস্ট পুলিশ জানায়, স্কুলের প্রধান শিক্ষকের মাধ্যমে ইশানের বাবা ইকবাল হোসেন পিন্টুর সাথে যোগাযোগ করা হয়। এসময় পিন্ট জানান- তার সন্তান বাড়ী থেকে পালিয়েছিল। পরবর্তীতে ট্যুরিস্ট পুলিশের কাছ থেকে তার ছেলেকে নিতে আসেন।

ট্যুরিস্ট পুলিশকে ধন্যবাদ জানিয়ে শিশুটির অভিভাবক ইকবাল হোসেন পিন্টু বলেন, তার ছেলে কাউকে জানিয়ে বাড়ি থেকে বের হয়। পরে ট্যুরিস্ট পুলিশের সহায়তায় হারিয়ে যাওয়া শিশুর সন্ধান পান।'

(ঢাকাটাইমস/২১মে/এসএস/)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :