‘গাজীপুরে সরকার হস্তক্ষেপ করবে না, ফেয়ার নির্বাচন কীভাবে হয় দেখিয়ে দেব’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ মে ২০২৩, ২৩:৫২ | প্রকাশিত : ২৩ মে ২০২৩, ১৮:৫৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন হবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ। সরকার কোনো হস্তক্ষেপ করবে না। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। ফ্রি ফেয়ার নির্বাচন কীভাবে হয় তা দেখিয়ে দেব।

তিনি আরও বলেন, আগামী জাতীয় নির্বাচনও শান্তিপূর্ণ নির্বাচন হবে। বিদেশি পর্যবেক্ষকদের অনুরোধ করব আপনারা আসুন দেখুন কেমন নির্বাচন হয়।

মঙ্গলবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, আমাদের মাথা গরম করলে হবে না। আমরা পালটা পাল্টি কিছুতে যাব না। সংঘর্ষে যাব না, আমরা রাজনৈতিকভাবে মোকাবিলা করব না। নেত্রী (শেখ হাসিনা) বলেছেন, সংঘাতে যাব না। কিন্তু আমাদের ওপর হামলা হলে পাল্টা হামলা করতে আওয়ামী লীগ জানে। তাই ঠান্ডা মাথায় তাদের (বিএনপি) রাজনীতি থেকে বিচ্ছিন্ন করব।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, কেউ যদি নির্বাচন কেউ ঠেকাতে চায়, আমরা বসে থাকবো না,প্রতিরোধ করব।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যার শেখ হাসিনাকে হুমকি প্রতিবাদে সারাদেশে গর্জন উঠেছে। আমি অবাক হলাম বাংলাদেশের মানুষ অবাক হল প্রকাশ্য দিবালোকে রাজশাহীর জেলা আহ্বায়ক প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিল। কিন্তু গত কয়েকদিন হলে গেলো মির্জা ফখরুলসহ বিএনপির একজন নেতাও এই নিয়ে কথা বলেনি। তারা নিরব ভূমিকা পালন করছে। তাঁরা শেখ হাসিনাকে হত্যার এক দফা নিয়ে মাঠে নেমেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ১৪ বছর ধরে অনেক আন্দোলন করার চেষ্টা করেছে। কিন্তু জনগণের সারা পায়নি। এখন তারা শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে। বিএনপির একটাই লক্ষ্য শেখ হাসিনাকে হত্যা করে এদেশকে সাম্প্রদায়িকতার লীলাভূমিতে পরিণত করতে চান। তারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়, আফগানিস্তান বানাতে চায়। সেই স্বপ্ন কোনোদিন পূর্ণ হবে না।

বিএনপির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে ওবায়দুল কাদের বলেন, ৭৫ আর ২০২৩ সাল এক নয়। রাজশাহীর নেতার হত্যার হুমকিতে সারাদেশে গর্জন উঠেছে। তার (শেখ হাসিনার) ওপর হামলা হলে কী হবে বুঝতে পারছেন না। আওয়ামী লীগের নেতা কর্মীরা বসে থাকবে না।

শেখ হাসিনা বলেছেন আগামী দ্বাদশ জাতীয় নির্বাচন হবে সুষ্ঠু উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন, আমরা সুষ্ঠু নির্বাচন চাই। সুষ্ঠু নির্বাচন করার জন্য যা যা করার দরকার তাই করব।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, যুগ্ম সাধারণ মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

ঢাকাটাইমস/২৩মে/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কেরানীগঞ্জে আ.লীগের নির্বাচনি প্রচারে যুবদলের নেতারা!

বিএনপির আরও তিন নেতা বহিষ্কার

জেল-জুলুমের ভয় দেখিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না: সালাম

রাজধানীতে যুবদলের প্রতিবাদ সমাবেশ ১১ মে

৭৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত গণতন্ত্রকে ধ্বংস করেছে বিএনপি: ওবায়দুল কাদের

আ.লীগ জনগণকে কবরস্থ ক‌রে ক্ষমতা দখলে রাখতে চায়: রিজভী

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

এই বিভাগের সব খবর

শিরোনাম :