কেন্দুয়ায় তিন রাতে ১৪ গরু চুরি, আতঙ্কে এলাকাবাসী

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২৩, ২৩:১৫

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় গরু চুরির হিড়িক পড়েছে। দিন যত যাচ্ছে এই উপজেলায় গরু চুরির সংখ্যা তত বাড়ছে। মাত্র কয়েক দিনের ব্যবধানে গরু চুরির উপদ্রবে আতংকিত হয়ে পড়েছে এলাকাবাসী। গত বারো দিনের মধ্যে তিন রাতে( ১১ মে,২০ মে, ২১ মে) কৃষক ও খামারীর ১৪ গরু চুরি হয়েছে।

জানা যায় গত রবিবার (২১ মে) রাতে উপজেলার কান্দিউড়া ইউনিয়নের দিঘলকুর্শা গ্রামের জিয়াউর রহমানের খামার থেকে ছয় লাখ টাকা মূল্যের ৫টি গরু চুরি হয়েছে এবং একই রাতে গন্ডা ইউনিয়নের বড় কালিয়ান গ্রামের মনোয়ার হোসেনের বাড়িতে চার লাখ টাকা মূল্যের ৩টি বিদেশি গরু চুরির ঘটনা ঘটেছে।

এর আগে শনিবার(২০ মে) মাসকা ইউনিয়নের পিজাহাতি গ্রাম থেকে ২টি গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় সাহিতপুর বাজারে স্থানীয় এলাকাবাসী গরু সহ চোরকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করেছেন।

অপরদিকে গত ১১ মে(বৃহস্পতিবার) রাতে আশুজিয়া ইউনিয়নের সিংহেরগাঁও গ্রামের দুলাল মিয়ার গোয়াল ঘর থেকে টিন লাখ টাকা মূল্যের ৪টি গরু চুরি হয়েছে। শুধু তাই নয় দিন যত যাচ্ছে এই উপজেলায় গরু চুরির সংখ্যা তত বাড়ছে। এসব ঘটনায় এখন পর্যন্ত পুলিশ দুই চোরকে গ্রেপ্তার ও দুটি চুরিকৃত গরু উদ্ধার করেছেন। তবে গরু চুরি বেড়ে যাওয়ায় এলাকাবাসীর মাঝে চরম ভয় ও আতঙ্ক বিরাজ করছে।

কৃষক মনোয়ার হোসেন জানান, আমার গোয়াল ঘরের তালা ভেঙ্গে আমাদের পরিবারের এক মাত্র সম্বল চার লক্ষ টাকা মূল্যের ৩টি বিদেশি গরু চুরি হয়েছে। বিষয়টি তাৎক্ষণিক ইউপি চেয়ারম্যান সহ এলাকার গন্যমান্য ব্যক্তিদের জানানো হয়েছে এবং থানায় অভিযোগ দেয়া হয়েছে।

এলাকার সাধারণ মানুষ বলছে, কেন্দুয়া উপজেলার বিভিন্ন এলাকায় কিছুদিন আগেও রাতে গরু পাহারার ব্যবস্থা করায় গরু চুরি প্রায় বন্ধ ছিল কিন্তু বোরো মৌসুমের কারণে পাহারা সাময়িক বন্ধ হয়ে যায় আর এই সুযোগে চোর চক্র গরু চুরি করে নিয়ে যাচ্ছে। ফলে বাড়ি গুলোতে ব্যপক হারে গরু চুরি বৃদ্ধি পেয়েছে। চোরের উপদ্রপে অতিষ্ট হয়ে পড়েছি আমরা। যদি পুলিশ প্রশাসন সাধারণ মানুষের কথা চিন্তা করে এই বিষয়ে একটু বেশি নজরদারি বাড়ায় তাহলে খামারী, কৃষক সহ অসহায়-গরিব মানুষেরা অনেক উপকৃত হবেন।

এ বিষয়ে কেন্দুয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন বলেন গরু চুরির অভিযোগ আমরা পেয়েছি। ইতোমধ্যে দুই গরু সহ দুই চোরকে গ্রেফতার করা হয়েছে।তাদের জিজ্ঞাসাবাদ চলছে।গরু চুরি রোধে রাতের বেলা পুলিশের টহল জোরদার করা হয়েছে। সংঘবদ্ধ চোরের দলকে সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও জানান তিনি।

আশরাফ গোলাপ

০১৭১১২৮৪৫৯০

২৩/০৫/২০২৩

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুবর্ণচরে এমপিপুত্র শাবাব বিজয়ী

নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যানসহ আহত ৩

কুমিল্লার তিন উপজেলায় দুই নতুন মুখ, লাকসামে ইউনুসের হ্যাট্রিক

বান্দরবান সদরে আ.লীগ নেতাকে হারিয়ে বহিষ্কৃত বিএনপি নেতা কুদ্দুস বিজয়ী

ভোট দিলেন কেরানীগঞ্জের বিএনপি নেতা, ফাঁকা ছিল বেশিরভাগ কেন্দ্র

গাজীপুর সদর উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা

ফরিদপুরে চেয়ারম্যান পদে তিন উপজেলায় যারা নির্বাচিত হলেন

হাইকোর্টের আদেশ স্থগিত: ঝিনাইদহ-১ আসনে নির্বাচনে বাধা নেই

রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম বাঙালিকে আলোর পথ দেখায়: পরিকল্পনা প্রতিমন্ত্রী

কুমিল্লায় ট্রান্সফর্মার চোর চক্রের সদস্য গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :