নানান ব্যবসায় জড়িত ঢাকাই সিনেমার নায়িকারা

লিটন মাহমুদ, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ মে ২০২৩, ১১:২১ | প্রকাশিত : ২৭ মে ২০২৩, ০৯:১৯

তারকা ইমেজকে কাজে লাগিয়ে ঢাকাই চলচ্চিত্রের অনেক নায়িকাই নিয়মিত পেশার পাশাপাশি ব্যবসায়ীর খাতায় নাম লিখিয়েছেন। কেউ ফ্যাশন হাউস, কেউ রেস্টুরেন্ট আবার কেউবা গড়ে তুলেছেন পার্লারের ব্যবসা। অভিনয়ের পাশাপাশি এসব প্রতিষ্ঠান চালিয়ে নিচ্ছেন সমান তালে। দিনবদলের সঙ্গে তাল মেলাতে নতুন করে আবার এই পথে আসছেন অনেকে। দেশীয় চলচ্চিত্রের নায়িকাদের ব্যবসা নিয়ে এই প্রতিবেদন।

নিপুণ আক্তার

অভিনয়ের বাইরে চিত্রনায়িকা নিপুণের আয়ের অন্যতম মাধ্যম নিজের প্রসাধনী ও লাইফস্টাইলকেন্দ্রিক প্রতিষ্ঠান ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’। রাজধানীর অন্যতম অভিজাত এলাকা বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে প্রতিষ্ঠানটি অবস্থিত। ২০১৬ সালে শুরু করা এ স্পা সেন্টারটি বনানী এলাকায় খুব পরিচিত। বর্তমানে নিপুণের এ প্রতিষ্ঠানটিতে ২৫ জনের মতো কর্মী কাজ করেন। এর বাইরে লন্ডনে নায়িকা রেস্টুরেন্ট ব্যবসা শুরু করার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু সেটার অগ্রগতি হয়নি।

অপু বিশ্বাস

রাজধানীর নিকেতনে অপু বিশ্বাসের নাচ শেখানোর স্কুল ব্যবসা রয়েছে। এছাড়াও যমুনা ফিউচার পার্কের ফুডকোর্টে একটি ক্যাফে রয়েছে। এর বাইরে অপু বিশ্বাসের রয়েছে নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠানও। সম্প্রতি তার প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে প্রথম সিনেমা 'লালশাড়ি'র নির্মাণ সম্পন্ন হয়েছে। আসছে কোরবানির ঈদে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

মিষ্টি জান্নাত নায়িকাদের মধ্যে একাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে চিত্রনায়িকা মিষ্টি জান্নাতের। রাজধানীর পুলিশ প্লাজায় ফ্যাশন হাউস এবং বনানীতে 'হ্যাভেন ডেন্টাল এন্ড বিউটি ক্লিনিক বাই মিষ্টি জান্নাত' নামের দন্ত চিকিৎসালয় আছে। অভিনয়ের পাশাপাশি ব্যবসা নিয়ে বেশ সক্রিয় এই নায়িকা।

সাহারা এক সময়ের সাড়া জাগানো চিত্রনায়িকা সাহারা অভিনয় থেকে অনেক আগেই দূরে চলে গিয়েছেন। তিনি এখন সংসার আর নিজের ব্যবসা নিয়ে ব্যস্ত আছেন। রাজধানীর পুলিশ প্লাজায় ‘সাহারা ফ্যাশন হাউস’ নামে তার একটি ফ্যাশন হাউস রয়েছে। মাঝে মধ্যে প্রতিষ্ঠানটিতে অভিনেত্রীকে দেখা যায়।

মৌসুমী

একসময়ের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী অনেক আগে থেকেই ব্যবসার সঙ্গে জড়িত। রাজধানীর বসুন্ধরা সিটির কাপড়ের ব্যবসা বন্ধ করে বর্তমানে পুলিশ প্লাজায় কাপড়ের ব্যবসা করছেন তিনি। এর বাইরে গুলশানে এই নায়িকার রেস্টুরেন্ট ব্যবসা রয়েছে।

মাহিয়া মাহি ব্যবসার সঙ্গে জড়িত এ প্রজন্মের নায়িকা মাহিয়া মাহিও। ২০১৮ সালে অনলাইনে মেয়েদের ড্রেস বিক্রির মাধ্যমে নায়িকা নতুন পেশায় নাম লেখান। কিন্তু সেটা বেশিদিন চলমান রাখেননি। পরবর্তীতে 'ভারা' নামের একটি ফ্যাশন হাউস গড়ে তোলেন তিনি। সেটাও বর্তমানে বন্ধ আছে। বর্তমানে গাজীপুরের চৌরাস্তায় 'ফারিশতা' নামের রেস্টুরেন্ট ব্যবসা করছেন মাহি। মাঝে মধ্যেই স্বামী রাকিব সরকারের সঙ্গে এই প্রতিষ্ঠানটিতে বসেন এ নায়িকা।

নুসরাত ফারিয়া

বড় বোন ইসরাত মারিয়া মৃক্তিকার সঙ্গে ব্যবসায় জড়িত চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। বনানীর ১১ নম্বর সড়কে নায়িকার একটি 'ব্রাইডাল স্টুডিও ও বিউটি কেয়ার' রয়েছে।

আফসান আরা বিন্দু

শোবিজের কাজ কম থাকায় এ নায়িকা বর্তমানে নিজের ব্যবসা প্রতিষ্ঠানের দিকে নজর দিয়েছেন। রাজধানীর বনানীতে তার একটি ফ্যাশন হাউস রয়েছে। এখানে নিজের ডিজাইন করা পোশাক বিক্রি করেন তিনি।

এছাড়াও এ প্রজন্মের নায়িকা রত্না, তানিন সুবহাসহ ঢাকাই সিনেমার বেশ কয়েকজন নায়িকা বিভিন্ন ব্যবসায় পেশার সঙ্গে জড়িত আছেন।

(ঢাকাটাইমস/২৭মে/এলএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :