নোয়াখালীতে হাসপাতাল দালাল চক্রের প্রধান গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মে ২০২৩, ১৩:১১ | প্রকাশিত : ২৭ মে ২০২৩, ১২:৫৪

নোয়াখালী জেনারেল হাসপাতালের সামনে অভিযান চালিয়ে দালাল চক্রের মূল হোতা স্বপন প্রকাশ সফাকে (৪৫) গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তার পকেট থেকে জেনারেল হাসপাতালে রোগী ভর্তির টোকেন জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত সফা জেনারেল হাসপাতালে সেবা নিতে আসা সাধারণ রোগী ও তাদের স্বজনদের ভয়ভীতি দেখিয়ে ভালো চিকিৎসা সেবা দেওয়ার নাম করে টাকা আদায় করতেন।

এছাড়াও জোরপূর্বক রোগীদের প্রাইভেট ক্লিনিক, হাসপাতালে যেতে বাধ্য, রোগীদের মারধর এবং হাসপাতাল কম্পাউন্ডে ছিনতাই করতো।

শনিবার সকালে তাকে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয় বলে নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের ওসি নাজিম উদ্দিন। এরআগে শুক্রবার রাতে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল নোয়াখালী জেনারেল হাসপাতালের প্রধান গেইটে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার স্বপন সফা সদর উপজেলার কাদির হানিফ ইউনিয়নের পশ্চিম মাইজদী গ্রামের হাফেজ আহমদ পাটোয়ারীর ছেলে।

গোয়েন্দা পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে হাসপাতাল এলাকায় তার বড় একটি দালালচক্র রয়েছে বলে স্বীকার করেছেন স্বপন। দালালচক্রের সদস্যরা দিন-রাত হাসপাতাল এলাকায় ঘোরাফেরা করে এবং কোন রোগী এলে তারা এগিয়ে গিয়ে রোগীদের মিথ্যা প্রলোভন দেখিয়ে ভালো চিকিৎসা সেবার নাম করে, প্রাইভেট হাসপাতালে ভালো ডাক্তারের কাছে নিয়ে ভর্তি করাবে এবং অল্প খরচে পরীক্ষা নিরীক্ষা করাবে এমন প্রতারণা করে বিপুল টাকা হাতিয়ে নেয়। এছাড়াও প্রাইভেট হাসপাতালে রোগী পাঠিয়ে বড় অংকের কমিশন ও আদায় করে তার এ চক্রটি।

আরও পড়ুন: বরিশাল সিটি নির্বাচন: জমে উঠেছে নির্বাচনি প্রচার প্রচারণা

পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃত আসামির পকেটে জেনারেল হাসপাতালে ভর্তির টোকেন পাওয়া গেছে। হাসপাতাল এলাকার শৃঙ্খলা ফিরিয়ে আনতে ও দালালচক্র থেকে সাধারণ রোগীদের রক্ষা করতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

(ঢাকাটাইমস/২৭মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :