করোনা নিয়ে সতর্ক থাকার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ মে ২০২৩, ১৮:১৯ | প্রকাশিত : ২৯ মে ২০২৩, ১৮:০৪

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ফের বাড়তে থাকায় প্রাণঘাতি এই ভাইরাসটিকে অবহেলা না করে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। মন্ত্রী বলেন, যেখানে বেশি লোকের সমাগম হয় সেখানে মাস্ক পরলে ভালো। কারণ যে কোনো সময় করোনা অতিরিক্ত বাড়তেও পারে।

সোমবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী বলেন, আমি জেনেভা থেকে এসেছি। সেখানে দেখলাম একটি লোকও মাস্ক পরেনি। সেখানে যে রোগী হচ্ছে না দু-একটা করে তা নয়। আমাদের এখানেও দু-একটি করে রোগী পাচ্ছি। ইদানীং কিছু বৃদ্ধি পেয়েছে। কিন্তু হাসপাতালে তেমন কোনো রোগী নেই। যেহেতু সবাই টিকা নিয়েছে সেজন্য মারাত্মক আকার ধারণ করছে না করোনা।

তিনি বলেন, আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলবো, ‘করোনা যেহেতু আছে আমাদের সতর্ক থাকাটা ভালো। যেখানে বেশি লোকের সমাগম হয় সেখানে মাস্ক পরতে পারলে ভালো। করোনা মোকাবিলার জন্য যে অভিজ্ঞতা আমরা সঞ্চয় করেছি, সেগুলো আমাদের মনে রাখা উচিত। কারণ যে কোনো সময় বাড়তেও পারে অতিরিক্ত, যদিও এখন সেরকম কোনো আশঙ্কা আমরা পাচ্ছি না।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় ১৫৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার বেড়ে ৫.১৩ হয়েছে। এসময়ে করোনায় কারো মৃত্যু হয়নি।

(ঢাকাটাইমস/২৯মে/পিআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :