বাজেটে মুক্তিযোদ্ধা সংসদের জন্য আরও বরাদ্দ চান আ ক ম মোজাম্মেল হক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ মে ২০২৩, ১৭:০৬ | প্রকাশিত : ৩০ মে ২০২৩, ১৭:০২

সুযোগ সুবিধা বাড়াতে আসন্ন বাজেটে মুক্তিযোদ্ধা সংসদের জন্য আরও বরাদ্দ চান মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করা হয়েছে বলেও জানান তিনি।

আ ক ম মোজাম্মেল হক বলেন, সবাই সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের বিভিন্ন সুযোগ সুবিধার বৃদ্ধির কথা বলেছি। আগামী বাজেটেও যাতে কিছু বৃদ্ধি করা যায় সে ব্যাপারেও আমাদের পরিকল্পনা আছে। কারণ মুক্তিযোদ্ধাদের এটা প্রাপ্য। এক সময় আমাদের রাষ্ট্রে এই সক্ষমতা ছিলো না। আজকে রাষ্ট্রের সক্ষমতা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আমরা ঐক্যবদ্ধ’ এই স্লোগানকে সামনে রেখে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের ঈদ পুনর্মিলনী ২০২৩ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেন যে সমস্ত গরিব দুঃখী মানুষকে যাদের বাড়ি নাই আশ্রয় নাই তাদের আমি বাড়ি করে দেব। এজন্য সারা জাতি অভিনন্দন জানালো। আমরা গিয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে বললাম মুক্তিযুদ্ধাদের মধ্যে অনেকেই আছে বাড়ি ঘর নেই। এদের জন্য যদি কিছু করা যায়।

একটি শ্রেণি দেশের ক্ষতি করতে চায় মন্তব্য করে মন্ত্রী বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। আমরা করোনা ভাইরাসের মহামারির ধাক্কা সামাল দিলাম। এখন বাজারে অস্থির পরিস্থিতি সামাল দিতে হচ্ছে। এরপরও বাংলাদেশের যে সক্ষমতা আছে এটাই অনেক বড় ব্যাপার।

তিনি বলেন, আজকে একশ্রেণির মানুষ মানবতার কথা বলে। কিন্তু ৭১ সালে হাজার হাজার লাশ দেখেও তাদের মানবতার চোখ খুলে নাই। তারা দেশবিরোধী ষড়যন্ত্র করেই যাচ্ছে। তাদের প্রতিহত করতে আগামী নির্বাচনে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে।

(ঢাকাটাইমস/৩০মে/পিআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর বার্তা— ‘আপন-পর কাউকে ছাড় নয়’

সোনার দামে রেকর্ড, ভরি ১ লাখ ২০ হাজার ছাড়াল

আন্দোলনে সংঘাত এড়াতে পুলিশ সর্বোচ্চ ধৈর্য ধরেছে: বিপ্লব

তবে কি চাটখিলের জাহাঙ্গীরকে ইঙ্গিত করলেন প্রধানমন্ত্রী?

ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার নিন্দা প্রধানমন্ত্রীর

ইউরোপের চার দেশ তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে: পররাষ্ট্রমন্ত্রী

কোটা নিয়ে আদালতে সমাধান না হওয়া পর্যন্ত সরকারের কিছু করার নেই: প্রধানমন্ত্রী

কোটা আন্দোলন: ২৪ ঘণ্টার মধ্যে সংসদে জরুরি অধিবেশন চায় শিক্ষার্থীরা

চোখ থাকতে যারা অন্ধ কান থাকতে বধির তাদের বলার কিছু নেই: প্রধানমন্ত্রী

চীন সফরের অভিজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :