গাজীপুরে ২০টির বেশি চাঞ্চল্যকর মামলার আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২৩, ২৩:১৪

হত্যা, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর উপর হামলা এবং যাবজ্জীবন কারাদন্ডসহ ২০টির বেশি মামলার চাঞ্চল্যকর অপরাধের পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। মাদক চোরাকারবারি আব্দুল ওহাব ওরফে কুপন ওরফে খোকনকে দীর্ঘ সাত বছর পলাতক থাকার পর গ্রেপ্তার করা হয়। গাজীপুরের শ্রীপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল ওহাব ওরফে কুপন ওরফে খোকন একজন পেশাদার শীর্ষ মাদক চোরাকারবারি। তিনি ২০১৭ সালের ১৬ ডিসেম্বর বিপুল পরিমান মাদকসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হন। পরবর্তীতে তার বিরুদ্ধে ঈশ্বরদী থানায় ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর টেবিল ১(খ)/ ৯(ক) আইনে একটি মামলা করা হয়। ওই মামলায় তিনি নয় মাস জেলে থাকার পর আদালত থেকে জামিনে নিয়ে পলাতক হয়। অন্য দিকে তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত শেষে তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দেন। এরপর মামলাটির বিচারিক কার্যক্রম শেষে আদালত আসামি আব্দুল ওহাবকে যাবজ্জীবন কারাদন্ড দেন। এছাড়াও আরো ২০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে ছয় মাসের কারাদন্ড দিয়ে গ্রেপ্তাারী পরোয়ানা ইস্যু করেন। গ্রেপ্তারী পরোয়ানা ইস্যু হওয়ার পর থেকে তিনি দেশের বিভিন্ন জায়গায় ছদ্মবেশে আত্মগোপন করেন।

র‌্যাবের দাবি, বুধবার দিবাগত রাতে র‌্যাব-২ এর একটি দল গাজীপুরের শ্রীপুর থানার মাওনা এলাকায় অভিযান চালায়। অভিযানে মাদক চোরাকারবারি আব্দুল ওহাব ওরফে কুপন ওরফে খোকনকে দীর্ঘ সাত বছর পলাতক থাকার পর গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামির বরাত দিয়ে র‌্যাব জানায়, আব্দুল ওহাব ওই মাদক মামলাসহ সন্ত্রাসী কর্মকান্ডের সাথে তার জড়িত থাকার কথা স্বীকার করেন। তার বিরুদ্ধে পাবনা জেলার বিভিন্ন থানায় হত্যা, মারপিট এবং মাদক মামলাসহ মোট ২০টির অধিক মামলা রয়েছে। তাকে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার ঈশ্বরদী থানায় হস্তান্তর করা হয়েছে।

গ্রেপ্তারকৃত আব্দুল ওহাব ওরফে কুপন ওরফে খোকন পাবনা জেলার ঈশ্বরদী থানার মৃত রহমত আলী মোল্লার ছেলে।

(ঢাকাটাইমস/০১জুন/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

নারায়ণগঞ্জে নারী সাংবাদিককে শ্লীলতাহানির অভিযোগে বিএনপি নেতা গ্রেপ্তার

নাশকতার ঘটনায় সারাদেশে ২৬৬ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব

ছাত্রলীগ মারলে ৫ হাজার, পুলিশ মারলে ১০ হাজার টাকা পুরস্কারের ঘোষণা ছিল: ডিবি

সহিংসতার ঘটনায় সারাদেশে র‌্যাবের অভিযানে গ্রেপ্তার ২২৮

কোটা আন্দোলনে সহিংসতায় জঙ্গিগোষ্ঠীর যোগসাজশ থাকতে পারে: সিটিটিসি

নরসিংদী কারাগার থেকে পালানো দুই নারী জঙ্গি গ্রেপ্তার

দোয়ারাবাজারে ৫৩৫০ কেজি ভারতীয় চিনিসহ বাবা-ছেলে গ্রেপ্তার

সাদিক অ্যাগ্রোর ইমরানসহ সাতজনের নামে মামলা, সরকারি পাঁচ কর্মকর্তাও আসামি

বিপুল সম্পদ নিয়ে যা বলছেন `চারশ কোটির পিয়ন’ জাহাঙ্গীর

নায়িকার গাড়িচালক থেকে প্রধানমন্ত্রীর পিয়ন, বিপুল সম্পত্তির মালিক বনে জাহাঙ্গীর চেয়েছেন সাংসদ হতে

এই বিভাগের সব খবর

শিরোনাম :