রাজবাড়ীর পাংশায় ভেঙে পড়ল নির্মাণাধীন ব্রিজ

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০২৩, ১৭:৫২

রাজবাড়ীর পাংশায় প্রায় ৬৩ লাখ টাকা ব্যয়ে একটি নির্মাণাধীন ব্রিজ ভেঙে পড়েছে।

সোমবার সন্ধ্যায় পাংশা উপজেলার মাছপাড়া ইউনিয়নের মেঘনা বাজার সংলগ্ন খালের ওপর নির্মাণাধীন ব্রিজের পাটাতন ঢালাইয়ের সময় এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক দুলাল হাজী বলেন, কাজটি মূলত আমার না। এটা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুনের। আমার রড-সিমেন্টের দোকান আছে আর ওই ব্রিজের যত রড-সিমেন্ট সব আমি দিয়েছি। কামাল ঢাকায় থাকায় আমি গতকাল ঘটনাস্থলে যাই লেবারদের পেমেন্ট দিতে। মিস্ত্রীদের ভুলের কারণে হঠাৎ ঢালাইয়ের সময় পাটাতন ভেঙে যায়। স্থানীয় লোকজন আমার উপর ক্ষিপ্ত হয়ে আমার মোটরসাইকেল ভেঙে ফেলে।

নির্মাণাধীন ব্রিজ এভাবে ভেঙে পড়ায় ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী।

তাদের দাবি, নিম্নমানের সামগ্রী দিয়ে তড়িঘড়ি কাজ করার ফলে এমন ঘটনা ঘটেছে।

উপজেলা নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন বলেন, ব্রিজটির দুইটি পাটাতন (স্ল্যাব) করা হয়েছে। এর মধ্যে ব্রিজের একটি পাটাতন ঢালাইয়ের কাজ শেষে হয়েছে। কিন্তু আর একটি পাটাতন ঢালাইয়ের জন্য দোতলা মাচা পাতা হয়।

ঢালাইয়ের কাজ শুরু করা হলে স্ল্যাবের ঢালাইসহ মাচা ভেঙে পড়ে। এটি একটি দুর্ঘটনা।

তবে স্থানীয় একাধিক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, নিম্নমানের সামগ্রী দিয়ে তড়িঘড়ি করে কাজ করে ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজের শুরু থেকে নানা অনিয়ম করা হচ্ছে। কাজ চলাকালে তদারকির অনেক অভাব ছিল। অথচ এখন হঠাৎ ব্রিজটি যখন ভেঙে পড়েছে, তখন বড় বড় অফিসার আসছেন। এখন আবার ভেঙে পড়া ব্রিজের কাজ তড়িঘড়ি করে সংস্কার করা হচ্ছে। এতে কাজের মান কেমন হবে তা নিয়ে প্রশ্ন রয়েছে।

(ঢাকাটাইমস/৬জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :