যুক্তরাষ্ট্রের হাইস্কুলে গুলি, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুন ২০২৩, ১৪:৫৪

মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার রিচমন্ড শহরে একটি উচ্চ বিদ্যালয়ের স্নাতক অনুষ্ঠানের ভিড়ের মধ্যে গুলির ঘটনা ঘটেছে। চারটি হ্যান্ডগানে সজ্জিত এক ব্যক্তি গুলি করে দু’জনকে হত্যা এবং পাঁচজনকে আহত করেছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ বলেছে, তারা ভার্জিনিয়া কমনওয়েলথ ইউনিভার্সিটির ক্যাম্পাস সংলগ্ন একটি থিয়েটারের কাছে যেখানে স্নাতক অনুষ্ঠান হয়েছিল সেখানে মঙ্গলবার গুলি চালানোর ঘটনায় একজন সন্দেহভাজন (১৯) ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

অন্তর্বর্তী রিচমন্ড পুলিশ প্রধান রিক এডওয়ার্ডস এক সংবাদ সম্মেলনে বলেছেন, সন্দেহভাজন ব্যক্তির বিরুদ্ধে অন্যান্য অপরাধের পাশাপাশি সেকেন্ড-ডিগ্রি হত্যার দুটি অভিযোগে অভিযুক্ত হতে পারে।

এডওয়ার্ডস বলেন, নিহতদের বয়স ১৮ ও ৩৬ বছর। তাদের নাম প্রকাশ করা হয়নি, তবে পুলিশ বিশ্বাস করে সন্দেহভাজন অন্তত একজনকে চিনত।

এডওয়ার্ডস বলেছেন, আহতদের মধ্যে, ৩১ বছর বয়সী একজন ব্যক্তি প্রাণঘাতী আঘাতের শিকার হয়েছেন এবং ১৪, ৩২, ৫৫ এবং ৫৮ বছর বয়সী অন্য চারজন পুরুষ বেঁচে থাকবেন বলে আশা করা হচ্ছে।

রিচমন্ড পাবলিক স্কুলের সুপারিনটেনডেন্ট জেসন কামরাস বলেছেন, স্নাতক অনুষ্ঠান শেষ হয়েছে এবং নতুন স্নাতকরা বাইরে ছিলেন, যখন শুটিং শুরু হয়েছিল তখন তাদের পরিবার এবং বন্ধুদের সঙ্গে ছবি তুলতে ব্যস্ত ছিলেন তারা।

মার্কিন যুক্তরাষ্ট্রের স্কুল, শপিং সেন্টার এবং গির্জার মতো পাবলিক প্লেসে সম্প্রতি ব্যাপক গুলির ঘটনা ঘটছে।

(ঢাকাটাইমস/৭জুন/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :