ওয়ালটন: দেশের প্রথম গুগল টিভি ম্যানুফ্যাকচারার হেডকোয়ার্টার্স পরিদর্শন গুগল প্রতিনিধিদলের

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১০ জুন ২০২৩, ১৮:০৩

বাংলাদেশের প্রথম গুগল ওএস টিভি ম্যানুফ্যাকচারার ওয়ালটন হেডকোয়ার্টার্স পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোবাল টেক জায়ান্ট গুগলের উচ্চপর্যায়ের এক প্রতিনিধিদল। তারা ওয়ালটনের সর্বাধুনিক প্রযুক্তির আন্তর্জাতিকমানের টিভি ম্যানুফ্যাকচারিং প্লান্ট সরেজমিনে ঘুরে দেখেন। পাশাপাশি ওয়ালটন গুগল টিভি এবং গুগল সার্টিফাইড এন্ড্রয়েড টিভিতে লেটেস্ট টেকনোলজি দিয়ে অত্যাধুনিক নতুন ফিচার সংযোজন, গুগল ইকোসিস্টেম ও ওটিটি প্লাটফর্ম ডেভলপমেন্টে যৌথভাবে কাজ করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

গুগলের ৩ সদস্যের এক প্রতিনিধিদল গত ২৩ মে, ২০২৩ তারিখে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি.’র হেডকোয়ার্টার্স পরিদর্শন করেন। প্রতিনিধিদলের মধ্যে রয়েছেন সাউথ-ইষ্ট এশিয়া/সাউথ এশিয়া প্যাসিফিক অঞ্চলে গুগল প্লাটফর্মস ও ইকোসিস্টেম পার্টনারশিপস এর ডিরেক্টর মাহিন সাহিন, প্লাটফর্মস ও ইকোসিস্টেম পার্টনারশিপস এর প্রধান উসমান শেখ এবং বাংলাদেশ ও শ্রীলঙ্কায় গুগলের হেড অব ইন্ডাস্ট্রি গোলাম কিবরিয়া।

অতিথিরা ওয়ালটন হেডকোয়ার্টার্সে পৌঁছলে তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি.’র ডিরেক্টর রাইসা সিগমা হিমা। এ সময় আরো উপস্থিত ছিলেন ওয়ালটন টিভির চিফ বিজনেস অফিসার (সিবিও) প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন, ডেপুটি সিবিও মুহাম্মদ আলী, টিভি রিসার্চ এন্ড ইনোভেশন সেন্টারের প্রধান মিথুন চক্রবর্তী, ম্যানেজমেন্ট প্রতিনিধি ইমান হোসেন, হুমায়রা হোসেন ও আরমান ইবনে শাহজাহান প্রমুখ।

হেডকোয়ার্টার প্রাঙ্গনে পৌঁছে অতিথিরা প্রথমে ওয়ালটনের বিভিন্ন পণ্যের উৎপাদন প্রক্রিয়ার ওপর নির্মিত ভিডিও প্রজেন্টেশন দেখেন। এরপর তারা ওয়ালটনের সুসজ্জিত প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার ঘুরে দেখেন। পরে অতিথিরা ওয়ালটনের অত্যাধুনিক প্রযুক্তির টিভি প্রোডাকশন প্ল্যান্টস সরেজমিনে পরিদর্শন করেন। পরিদর্শনকালে ওয়ালটনের সর্বাধুনিক প্রযুক্তির টিভি প্রোডাকশন লাইন ও প্রক্রিয়া দেখে অভিভ‚ত হন। এরপর তারা ওয়ালটন গুগল টিভি এবং গুগল সার্টিফাইড এন্ড্রয়েড টিভিতে লেটেস্ট টেকনোলজি দিয়ে অত্যাধুনিক নতুন ফিচার সংযোজন, গুগল ইকোসিস্টেম ও ওটিটি প্লাটফর্ম ডেভলপমেন্টে যৌথভাবে কাজ করার বিষয়ে ফলপ্রসূ আলোচনা করেন।

গুগলের এক্সিকিউটিভ বোর্ড মেম্বার মাহিন সাহিন তার লিংকডইন পেজে বলেন, বাংলাদেশে আমাদের ওইএম পার্টনার ওয়ালটন হেডকোয়ার্টার পরিদর্শন করে অভিভ‚ত। ওয়ালটন অনেক ধরণের ইলেকট্রনিক্স পণ্যসহ গুগল টিভি প্লাটফর্মে স্মার্ট টিভি উৎপাদন ও বাজারজাত করছে। তাদের বিশাল উৎপাদন কর্মযজ্ঞ সত্যিই প্রশংসনীয়। লোকাল চ্যাম্পিয়নের ক্ষেত্রে ওয়ালটন এক উদাহরণ সৃষ্টি করেছে। তারা বাংলাদেশের চেয়ে বাইরে বেশি টিভি বিক্রি করতে চলেছে।

উল্লেখ্য, গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের হেডকোয়ার্টার্সে দেশের সর্ববৃহৎ টেলিভিশন গবেষণা ও উদ্ভাবন সেন্টারসহ রয়েছে আন্তর্জাতিকমানের টিভি ম্যানুফ্যাকচারিং প্লান্ট। অর্জন করেছে বাংলাদেশে প্রথম গুগল ওএস টিভি ম্যানুফ্যাকচারারের স্বীকৃতি। এরই প্রেক্ষিতে সর্বাধুনিক প্রযুক্তির মেশিনারিজে ৩২-ইঞ্চি থেকে শুরু করে ৬৫-ইঞ্চি পর্যন্ত বিভিন্ন সাইজের গুগল টিভি ও গুগল সার্টিফাইড এন্ড্রয়েড টিভি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন। ব্যাপক গবেষণার মাধ্যমে ওয়ালটন গুগল টিভি ও গুগল সার্টিফাইড এন্ড্রয়েড টিভিতে প্রতিনিয়ত উদ্ভাবনী প্রযুক্তি ও অত্যাধুনিক ফিচারের সংযোজন করে চলেছে টিভি আরএনআই সেন্টারের প্রকৌশলীরা।

( ঢাকাটাইমস/১০জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :