প্রধানমন্ত্রী সেপ্টেম্বরে ফরিদপুর থেকে ঢাকা ট্রেন উদ্বোধন করবেন: রেলমন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০২৩, ১৮:২৬

পদ্মা সেতু দিয়ে সেপ্টম্বর মাসে ফরিদপুর থেকে ঢাকা পথের ট্রেন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এছাড়া আগামী বছরের জুন মাসের মধ্যে শেষ হবে ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেল লাইনের কাজ।

শনিবার দুপুরে ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত সেকশন লাইন কাজের উদ্বোধনে এসে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

বেলা বেলা ১২টায় ভাঙ্গার বামনকান্দায়,রেল জংশন প্রাঙ্গণে মন্ত্রী ফিতাকেটে ও বেলুন উড়িয়ে, আজ ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৮৭ কিলোমিটার রেলওয়ের সেকশন লাইন নির্মান কাজের উদ্বোধন করেন। আাগামী জুন মাসে এ প্রকল্পের কাজ শেষ হবে। তিনি বলেন, এ প্রকল্পের কাজ সম্পন্ন হলে যশোর থেকে খুলনার সঙ্গে রেল যোগাযোগ স্থাপনের মাধ্যমে ঢাকার সঙ্গে যোগাযোগ সংযুক্ত হবে।

তিনি আরও জানান, বরিশালের সরকার আগামী মেয়াদে ক্ষমতায় আসলে পায়রা বন্দরের সঙ্গে রেল যোগাযোগ স্থাপন করা হবে।

এ সময় ভাঙ্গা-যশোর রেলওয়ে প্রকল্পের এসময় রেলমন্ত্রী আরো বলেন, এ বছরের সেপ্টেম্বর মাসে ফরিদপুরের ভাঙ্গার সঙ্গে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনের সরাসরি রেল যোগাযোগ স্থাপন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেপ্টেম্বর মাসের একটি সুবিধাজনক সময়ে এর উদ্বোধন করবেন বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তিনি আরো বলেন, চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত ১০২ কিলোমিটার রেল লাইন নির্মাণ চলমান রয়েছে। খুব দ্রুত এই রুটে রেল চলাচল শুরু করা সম্ভব হবে। তিনি বলেন, ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মেয়াদে

ক্ষমতায় এসে ৬৪ জেলায় রেল নেয়ার পরিকল্পনা করেন। সে লক্ষ্যে ভারসাম্যপূর্ণ পরিকল্পনা নিয়ে রেল এগিয়ে যাচ্ছে। গত ১২/১৩ বছরে দেশে রেলের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। রেল ব্যবস্থার আধুনিকায়ন করা হয়েছে। রেলে গতি এসেছে।

ব্যবস্থাপক ব্রিগেডিয়ার জেনারেল শামছুল আলম, জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুদার, পুলিশ সুপার মো. শাহজাহান প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১০জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :