মালয়েশিয়ায় তেলের ট্যাংকির ভেতরে পড়ে সালথার যুবকের মৃত্যু, পরিবারে শোক!

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০২৩, ২০:৫৬

মালয়েশিয়ায় তেলের ট্যাংকির ভেতরে পড়ে গিয়ে মো. এনায়েত শেখ (৩৫) নামে বাংলাদেশি এক যুবকের মৃত্যু হয়েছে।

শনিবার বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে মালয়েশিয়ায় নিজ কর্মস্থলে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে। তিনি ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের বাংরাইল গ্রামের মৃত হামেদ শেখের ছেলে। তিন ভাই ও দুই বোনের মধ্যে এনায়েত ছিল সবার ছোট। তার এমন মৃত্যুর খবরে পুরো পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। নিহতের লাশ দেশে ফিরিয়ে আনার জন্য সরকারের সহযোগিতা কামনা করেছেন তার পরিবার।

নিহতের বড় ভাই শাহাদত শেখ জানান, জীবিকার তাগিদে ১২ বছর আগে মালয়েশিয়ায় যায় এনায়েত। সেখানে একটি পেট্রোল পাম্পের কর্মী হিসেবে কাজ করতো। দেড় বছর আগে দেশে এসে বিয়ে করে ফের মালয়েশিয়ায় চলে যান তিন। উছামা নামে ৭ মাস বয়সি তার একটি ছেলে সন্তান রয়েছে। তবে তিনি মালয়েশিয়ায় যাওয়ার পর সন্তানটি জন্মগ্রহণ করায় তাকে সরাসরি দেখা হয়নি তার। আগামী কোরবানির ঈদে নবাগত ছেলেকে দেখতে দেশে আসার কথা ছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে শনিবার সকালে মালয়েশিয়ায় তেলের ট্যাংকির ভেতরে পড়ে গিয়ে মারা যান তিনি।

তিনি আরও বলেন, প্রতিদিনের মতো শনিবার সকাল ৭টার দিকে ফোনের মাধ্যমে পরিবারের সাথে শেষ কথা তার। এরপর সকাল ৯টার দিকে ওই দেশে থাকা এনায়েতের বাংলাদেশী সহকর্মীরা ফোন করে তার মৃত্যু বিষয়টি আমাদের জানায়। সহকর্মীরা জানান, এনায়েত তার কর্মস্থলের তেলের ট্যাংকি পরিষ্কার করার সময় ট্যাংকির ভেতরে পড়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত্যু ঘোষণা করেন। ভাইয়ের লাশ ফিরিয়ে আনার জন্য সরকারের সহযোগিতা কামনা করছি।

নিহতের বৃদ্ধা মা তছিরন বেগম কান্নাজড়িত কাণ্ডে বলেন, ছেলে আমার বিদেশে গিয়ে মাথার ঘাম পায়ে ফেলে উপার্জন করে আমাদের মুখে হাঁসি ফুটিয়ে ছিল। বিদেশ থেকে প্রতিদিন ভিডিও কলে তার ছেলেকে দেখতো আর তাকে বলতো আগামী কোরবানির ঈদে এসে তোমাকে সরাসরি দেখবো, কোলে নিয়ে ঘুরবো বাবা। কিন্তু ছেলেকে দেখার আগেই সে চলে গেল। এটা আমরা কিভাবে মেনে নিব। এখন কি হবে ওর স্ত্রী-সন্তানের।

সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন শাহিন বলেন, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে যথাযথভাবে আবেদন করলে সরকারিভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। এই ক্ষেত্রে আমার কোনো সহযোগিতা চাইলে আমি অবশ্যই সহযোগিতা করবো।

(ঢাকাটাইমস/১০জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :