গাজীপুরে সৎভাইয়ের ছোড়া পেট্রোলে পুড়ল বোন ও নানি

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০২৩, ২৩:১৬ | প্রকাশিত : ১৮ জুন ২০২৩, ২৩:০৯

গাজীপুরে সৎ ভাইয়ের দেওয়া আগুনে পুড়েছে বোন ও নানি। পেট্রোল ঢেলে তাদের শরীরে আগুন ধরিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। আশঙ্কাজনক অবস্থায় নানী ও নাতনিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

রবিবার বেলা দেড়টার দিকে সদর উপজেলার শিরিরচালা গ্রামে এই ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, হাজী নুরুল ইসলাম মডেল একাডেমির সপ্তম শ্রেণির শিক্ষার্থী সানজিদা আক্তার আয়েশা (১৩) ও তার নানী বেবি বেগম (৫৫)।

এ ঘটনায় অভিযুক্ত সৎ ভাই শুভ মিয়া (২০) নরসিংদী জেলার মনোহরদী উপজেলার অর্জনচর গ্রামের সুলতান ফকিরের ছেলে এবং তার সহযোগী সাব্বির (২৬) ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার স্কয়ার মাষ্টারবাড়ী এলাকার মৃত গোলাম মোস্তাফার ছেলে।

দগ্ধ সানজিদার বাবা শফিকুর রহমান শফিক বলেন, দুপুরে নানীর সঙ্গে হেঁটে স্কুল থেকে বাসায় ফিরছিল সানজিদা। বাসার অদূরেই রাস্তায় মোটরসাইকেল নিয়ে শুভ ও সাব্বির তাদের পথরোধ করে। এক পর্যায়ে তাদের শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। দগ্ধদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নেভান। পরে স্বজনরা খবর পেয়ে তাদেরকে গাজীপুর সদর হাসপাতালে নিয়ে আসেন। সেখান থেকে তাদের বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়।

তিনি আরও জানান, দগ্ধ সানজিদার মা ইভা ইসলাম তার প্রথম স্ত্রী। ২০১৩ সালে তিনি মারা যাওয়ার পর ২০১৫ সালে বিয়ে করেন মনিরা বেগমকে। মনিরার আগের সংসারের ২ ছেলে ও ১ মেয়ে রয়েছে। দ্বিতীয় বিয়ের পর কিছুদিন ভালো গেলেও পরবর্তীতে মনিরার দুই ছেলেই খারাপ পথে চলে যায়। সেজন্য দুই ছেলেকে তার বাড়ি থেকে চলে যেতে বলেন তিনি। সবশেষ গত মাসে দ্বিতীয় স্ত্রী মনিরাও তাকে ছেড়ে চলে যান এবং তাকে ডিভোর্স লেটার পাঠান।

শফিক অভিযোগ করেন, বাড়ি থেকে চলে যাওয়ার সময় তার দ্বিতীয় স্ত্রী প্রায় ৯ লাখ টাকার পৃথক চারটি চেক চুরি করে নিয়ে যান। সেই ঘটনায় শফিক একটি মামলাও করেন। মামলা করার কারণে মনিরার ছেলে শুভ তাদের ওপর ক্ষিপ্ত হয়। গত বৃহস্পতিবার সানজিদা স্কুল থেকে একাই বাসায় ফেরার পথে শুভসহ তিন জন মিলে সানজিদাকে হুমকি দেয়।

তিনি আরও জানান, এই ঘটনার পর শুক্রবার জয়দেবপুর ধানায় তিনি একটি সাধারণ ডায়েরি করেন। এর জের ধরেই পরিকল্পিতভাবে শুভ আজ তার সহযোগীদের নিয়ে এই ঘটনা ঘটিয়েছে।

স্বজনরা জানান, দগ্ধ বেবি বেগমের বাড়ি ঝালকাঠির নলসিটি উপজেলায়। সপ্তাহখানেক আগে নাতনি সানজিদাকে দেখতে গাজীপুর এসেছিলেন তিনি।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের চিকিৎসক ডাঃ মো. তরিকুল ইসলাম জানান, সানজিদার শরীরের ৫২ শতাংশ ও বেবির শরীরের ৫০ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের দুজনেরই শ্বাসনালী পুড়ে গেছে। আশঙ্কাজনক অবস্থায় সানজিদাকে আইসিইউতে আর বেবিকে ফিমেল এইচডিইউতে ভর্তি রাখা হয়েছে।

এ বিষয়ে জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহতাব উদ্দিন বলেন, এখন পর্যন্ত ভুক্তভোগীর পরিবারের কেউ থানায় লিখিত অভিযোগ করেনি। তবে ঘটনার পরপরই অভিযুক্তদের আটক করতে পুলিশী অভিযাব অব্যাহত আছে।

(ঢাকাটাইমস/১৮জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :