শ্রীপুর পৌরসভায় ১১৭ কোটি ৮৬ লাখ টাকার বাজেট ঘোষণা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২৩, ২১:১৮
বাজেট ঘোষণা করছেন পৌর মেয়র আনিছুর রহমান।

গাজীপুরের শ্রীপুর পৌরসভার ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। নতুন কর আরোপ ছাড়াই পৌরসভার উন্নয়ন ১১৭কোটি ৮৫ লাখ ৮৯ হাজার ৪০৬ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছেন পৌর মেয়র মো. আনিছুর রহমান।

মঙ্গলবার (২০ জুন) দুপুর ১২টার পর পৌরসভার হলরুমে ২০২৩-২০২৪ অর্থ বছরের প্রস্তাবিত উন্নয়ন বাজেট ঘোষণা করা হয়।

এ ব্যাপারে পৌর মেয়র মো. আনিছুর রহমান বলেন, বর্তমান জীবন-যাত্রার মানোন্নয়নের দিকে লক্ষ্য রেখে ২০২৩-২০২৪ অর্থ বছরের উন্নয়ন ১১৭কোটি ৮৫ লাখ ৮৯ হাজার ৪০৬ টাকার প্রস্তাবিত বাজেটের মধ্যে নিজস্ব রাজস্ব খাতে ২৮ কোটি ৪৭ লাখ ৫৯ হাজার ১৯৬ টাকা ও উন্নয়ন খাতে ২০ কোটি ৩০ লাখ টাকা এবং প্রকল্প আয় হতে ৬৫ কোটি টাকা গত অর্থবছরের বাজেটে স্হিতি ৪ কোটি ৮ লাখ ৩০ হাজার ২১০ টাকা বাজেটে ধরা হয়েছে।

তিনি বলেন, নতুন কোনো কর আরোপ ছাড়াই এ বাজেটে রাস্তাঘাট, ড্রেন, পানি ও বিদ্যুৎ লাইন, পৌর পার্ক, পৌর মার্কেটসহ নগর উন্নয়নে গুরুত্বপ‚র্ণ অবকাঠামো নির্মাণ ও নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষ্যে এই বাজেট করা হয়েছে। পৌরবাসীর সার্বিক সহযোগীতায় শ্রীপুর পৌরসভাকে তিনি একটি যুগোপযোগী মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলায় প্রত্যয় ব্যক্ত করেন।

বাজেট ঘোষনাকালে শ্রীপুর পৌর মেয়র মো. আনিছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তরিকুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন প্যানেল মেয়র আমজাদ হোসেন, পৌর নির্বাহী প্রকৌশলী শাহেদ আক্তার।

প্রধান অতিথির বক্তব্যে তরিকুল ইসলাম বলেন, প্রস্তাবিত বাজেটটি অত্যন্ত সময়োপযোগী বাজেট, বাজেটটি মডেল পৌরসভা উন্নতি করতে সহায়ক হবে বলে আমার বিশ্বাস। তিনি বলেন, সব ক্ষেত্রে দুর্নীতিকে প্রশ্রয় না দিয়ে প্রস্তাবিত বাজেটের অর্থ সঠিকভাবে ব্যয় করতে পারলেই পৌর নাগরিকরা ঘোষিত বাজেটের সুফল পাবে। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর নির্বাহী প্রধান মো. রফিকুল হাসান।বাজেট ঘোষণার সময় উপস্হিত ছিলেন আখতার, পৌর হিসাব রক্ষণ কর্মকর্তা মো. আ. কুদ্দুস হাওলাদার, পৌর প্যানেল মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরবৃন্দ। এছাড়াও বাজেট ঘোষণা অনুষ্ঠানে স্হানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২০জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :