হাইকোর্টের নির্দেশ অনুযায়ী শিক্ষক সিদ্দিকুর রহমানকে পুনর্বহালের দাবি

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ২৯ জুন ২০২৩, ০৯:২৬ | প্রকাশিত : ২৮ জুন ২০২৩, ২২:৩৩

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানকে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অনতিবিলম্বে পুনর্বহালের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকাল ৪টায় বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি আয়োজন করে। এতে বিদ্যালয়ের অভিভাবক, সচেতন মহলসহ সর্বস্তরের মানুষ একাত্ম পোষণ করে।

সাবেক ছাত্র সামায়ুন রাশেদের পরিচালনায় ডা. নুরুল আমিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মো. ফেরদৌস আলম,ফয়সল আবদিন সেনা, উপজেলা যুবলীগ যুগ্ম আহ্বায়ক সামায়ুন কবির, সাবেক মেম্বার ফারুক আহমেদ,সাবেক সাধারণ সম্পাদক মিলন তালুকদার,প্যানেল চেয়ারম্যান বাবুল মিয়া, বালিজুরী ইউপি যুবলীগ সভাপতি জিয়া উদ্দিন, কাউসার বক্স তালুকদার, ছয়ফুল আলম, সাকায়াত হোসেন, সাইদুল ইসলাম, সুহেল আহমেদ, সুহেল আলম, সোহেল আহমদ সাজু, গুলেনুর খাঁ, বাদল মিয়া, জিল্লুর রহমান, কামরুল ইসলাম প্রমুখ।

এসময় বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যায়লের সাবেক শিক্ষার্থী,এলাকার সচেতন মহল ও গণ্যমান্য ব্যক্তিসহ শত শত মানুষ মানববন্ধনে অংশ গ্রহণ করে একাত্মা পোষণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সিদ্দিকুর রহমান প্রধান শিক্ষক (বরখাস্ত) বালিজুরী হাজী এলাহী বক্স হাই স্কুলে ১৮ বছর প্রধান হিসাবে শিক্ষকতা করে। বিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের বিষয়ে প্রধান শিক্ষক হিসাবে ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে প্রতিবাদ করায় ২০১৭ সালে চাকরিচুত করে ম্যানেজিং কমিটি। পরে তিনি দীর্ঘ ৬/৭ বছর চাকরি হারিয়ে জজ্ কোর্ট হাইকোর্টে মামলার মোকাবিলা করলে আদালত শিক্ষক সিদ্দিকুর রহমানের পক্ষে রায় দেয়।

এরপর গত ২৩ মে চাকরিতে পুনর্বহালের জন্য পত্রটি বৈধ রেখে মহামান্য হাইকোর্ট সভাপতির করা মামলাটি খারিজ করেন। পরে হেরে যাওয়া মামলায় আপিল করলে সেখানেও তা খারিজ হয়।

ছিদ্দিকুর রহমান প্রধান শিক্ষকের সঙ্গে গত কয়েক বছর ধরে বিরোধ চলে আসছিলো পরিচালনা কমিটির সভাপতি ও তার স্থানীয় প্রভাবশালী চক্রের,আদালত ও শিক্ষাবোর্ড শিক্ষকের পক্ষে আদেশ দিলেও মহলটি শিক্ষক কে বিদ্যালয় ছাড়া করার পাঁয়তারা করায় এখন শিক্ষককে স্বপদে বহাল না করলো স্কুল ঘেরাওসহ কঠোর আন্দোলনের হুশিয়ার করা সহ যে কোনো অপ্রীতিকর ঘটনার জন্য ম্যানেজিং কমিটির দায়ী থাকবে বলে জানান উপস্থিত বক্তারা।

(ঢাকাটাইমস/২৮জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :