উইন্ডিজকে ৮ উইকেটে হারাল লঙ্কানরা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০২৩, ২০:৫০

বিশ্বকাপ বাছাইয়ের সুপার সিক্সের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারাল শ্রীলঙ্কা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৪৩ রান সংগ্রহ করেছে ক্যারিবিয়ানরা। জবাবে ব্যাট করতে নেমে ৩৪ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় পেয়ে যায় শ্রীলঙ্কা।

রান তাড়া করতে নেমে কোনো চাপই নেয়নি লঙ্কানরা। দুই ওপেনার মিলেই দলকে জয়ের দিকে নিতে থাকেন। ওপেনিং জুটিতে আসে ১৯০ রান। ব্যক্তিগত শতক পূরণের পর ১০৪ রানে থামেন পাথুম নিশানকা। সেঞ্চুরির পথেই ছিলেন আরেক ওপেনার দিমুথ করুনারত্নে। কিন্তু ব্যক্গিত ৮৩ রানে সাজঘরে ফেরেন তিনি।

পরে কুশল মেন্ডিস ও সাদেরা সামারাবিক্রমা মিলে জয় নিশ্চিত করেন। ৪৩ বলে ৩৪ রানে কুশল মেন্ডিস ও ১৮ বলে ১৭ রানে সামারাবিক্রমা অপরাজিত থাকেন।

এর আগে হারারেতে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করার আমন্ত্রণ জানান লঙ্কান দলনেতা দাসুন শানাকা। টস হেরে ব্যাট করতে নেমে ঝড়ো সূচনার ইঙ্গিত দেয় ওয়েস্ট ইন্ডিজের ওপেনাররা। কিন্তু বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি কেউই। ব্রেন্ডন কিং ১০ ও জনসন চার্লস ৩৯ রান করেন। মাত্র ২ রান করে করেন শামারাহ ব্রুকস ও সাই হোপ। আর পুরানের ব্যাট থেকে আসে ১৩ রান।

এদিকে একাই ক্রিজে খুঁটি গেড়ে ব্যাট করতে থাকেন কেসি কার্টি। রোমারিও শেফার্ড ও কেভিন সিনক্লিয়ার মিলে তাকে কিছুক্ষণ সঙ্গ দিতে থাকেন। তাতেই সম্মানজনক স্কোর পেয়ে যায় ক্যারিবিয়ানরা। ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর ৮৭ রানে আউট হন কার্টি। এছাড়া শেফার্ড ২৬ ও সিনক্লিয়ার ২৫ রান করেন।

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন মহেশ থিকসেনা। দুশান্থ হেমন্ত দুটি উইকেট নেন। আর একটি করে উইকেটের দেখা পান চারজন বোলার।

(ঢাকাটাইমস/০৭জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :