শিয়ালেরর মাংস বিক্রির প্রস্তুতি, ২ জনের কারাদণ্ড

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২৩, ১৮:০৭

চাঁদপুরের ফরিদগঞ্জে শিয়াল জবাই করে বিক্রির প্রস্তুতি নেওয়ার অপরাধে মো. রাকিব হোসেন (৪৫) ও মো. মজিবুর রহমান মিজি (৪৫) নামে দু’জনকে ১ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমুন নেছা ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। শনিবার রাতে উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নের সকদিরামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

শিয়ালের জবাইকৃত কাঁচা মাংস উদ্ধার করে ভ্রাম্যমাণ আদালত। পরে উদ্ধারকৃত শিয়ালের মাংস বিনষ্ট করে মাটিতে পুঁতে রাখা হয়।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মান্নান বলেন, সকদিরামপুর এলাকাতে একটি আখ খেত থেকে শিয়াল আটকেরপর জবাই করে বিক্রির প্রস্তুতি হচ্ছে খবর পেয়ে থানার উপ-পুলিশ পরিদর্শক সুমন ভূঁইয়ার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় উপজেলা প্রশাসনের দিকনির্দেশনায় ঘটনাস্থল থেকে সকদিরামপুর এলাকার মো. ইউসুফ মিয়ার ছেলে মো. রাকিব হোসেন (৪৫) ও পশ্চিম সেকদিরামপুর এলাকার মো. কলমতার মিজির ছেলে মো. মজিবুর রহমান মিজিকে (৪৫) আটক করা হয়। এসময় জবাইকৃত শিয়ালের কাঁচা মাংস জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমুন নেছা জানান, খবর পেয়ে জবাইকৃত শিয়ালের কাঁচা মাংস জব্দ করি। এসময় শিয়াল জবাই ও মাংস বিক্রির অপরাধে সকল সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রবিবার (৯ জুলাই) সকালে মো. রাকিব হোসেন (৪৫) ও মো. মজিবুর রহমান মিজি (৪৫) নামে দু’জনকে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রন আইন ২০১১ এর ২৪ ধারায় ১ মাসের কারাদণ্ড প্রদান করে চাঁদপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়।

(ঢাকাটাইমস/৯জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :