চারটি ভুলের কারণেই ফিরছে না হারানো যৌবন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১২ জুলাই ২০২৩, ১২:১৯

মিলনের ক্ষমতা না থাকলে দাম্পত্য জীবন যেন অসুখী‌। সব ঠিক থেকেও যেন কিছু জিনিস ঠিক থাকে না। হারানো যৌবন ফিরে পেতে কিছু খাবারে ভরসা করেও লাভ হচ্ছে না? আসলে চারটি ভুলের কারণেই মিটছে না সমস্যা। চলুন জেনে আসি-

মানসিক চাপ

প্রতিদিনকার কাজের চাপ, সংসারে নানারকম ঝামেলা মনের উপর চাপ তৈরি করছে? এই চাপ কিন্তু যৌনজীবনে বড় বাধা হয়ে দাঁড়াতে পারে‌। তাই দিনের শেষে মনকে শান্ত করুন। দুজনের ঘনিষ্ঠ সময়ের আগে কিছুটা সময় নিজেকে দিন। মনকে ঠাণ্ডা করুন।

ওষুধ সেবন

নিয়মিত কোনো ওষুধ খেতে হয়? তার প্রভাব কিন্তু আপনার যৌবনে পড়তে পারে। এমন কোনো ওষুধ খেতে হলে আগে থেকে চিকিৎসকের পরামর্শ নিন। এক্ষেত্রে কী করণীয় তা ভালো করে বুঝে নিন। তারপরই ওষুধ মুখে তুলুন।

মেটাবলিক ডিজঅর্ডার

মেটাবলিক ডিজঅর্ডারের সমস্যা কয়েকটি বিশেষ রোগের কারণে হয়। ডায়াবেটিস বা ওবেসিটি অর্থাৎ বেশি ওজনের সমস্যা থাকলে তা থেকে মেটাবলিক ডিজ‌‌‌অর্ডার হয়। এতেও কিন্তু বাধা পড়ে যৌনজীবনে। তাই দ্রুত ওজন কমানো জরুরি।

মদ্যপান ধূমপান

খাওয়াদাওয়া থেকে নানা জিনিস নিয়ন্ত্রণে রাখলে একটি কারণে আপনার সমস্যা নাও মিটতে পারে। তা হল নেশা। মদ্যপান ও ধূমপান দুই রকম নেশাই যৌনজীবনের জন্য ক্ষতিকর। তাই হারানো যৌবন ফিরে পেতে হলে এই দুই অভ্যাস না ছাড়লেই নয়।

(ঢাকাটাইমস/১২জুলাই/এজে)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :