নাদিম হত্যা: এজাহারভুক্ত সব আসামিকে গ্রেপ্তারের দাবিতে সাংবাদিকদের অনশন

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০২৩, ১৬:২২ | প্রকাশিত : ১৫ জুলাই ২০২৩, ১৫:৪৯

জামালপুরের বকশীগঞ্জে সন্ত্রাসী হামলায় নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার এজাহারভুক্ত ১৭ আসামিকে গ্রেপ্তারের দাবিতে অনশন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা পরিষদ কমপ্লেক্স চত্বরের সামনে অনশন কর্মসূচি পালিত হয়।

অনশনে থাকা সাংবাদিকরা বলেন, আজ এক মাস হয়ে গেছে। সহকর্মী নাদিমের হত্যা মামলার এজাহারভুক্ত পাঁচজন আসামি গ্রেপ্তার করা হয়েছে মাত্র। এখনও এজহারভুক্ত বাকি ১২ জনকে গ্রেপ্তার করা হয়নি। নাদিমের হত্যার বিচার করতে হবে। বাকি আসামিদের গ্রেপ্তার না করা পর্যন্ত আমাদের অনশন চলবে।

এ সময় বক্তব্য দেন উপজেলা প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি জিএম সাফিনুর ইসলাম মেজর, সহসভাপতি রাজ্জাক মাহমুদ, মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. শাহজামাল, সাংবাদিক আশরাফুল হায়দার, বকশীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শাহীন আল আমিন, সাংবাদিক আব্দুল লতিফ লায়ন, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবু, মডেল প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক লালন, সাধারণ সম্পাদক আল মুজাহিদ বাবু, সাংবাদিক মাসুদ উল হাসান, মাসুদ উল হাসান, মনিরুজ্জামান লিমন প্রমুখ।

দুপুর দেড়টার দিকে উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি জিএম সাফিনুর ইসলাম মেজর অনশন চলাকালে অসুস্থ হয়ে পড়লে খবর পেয়ে সকল সাংবাদিককে অনশন ভাঙতে অনুরোধ করেন বকশীগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর।

পরে দুপুর ২টায় মেয়র নজরুল ইসলাম সওদাগর ফলের জুস ও পানি পান করিয়ে সাংবাদিকদের অনশন ভাঙান। অনশন কর্মসূচিতে জেলা ও বিভিন্ন উপজেলার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৪ জুন রাতে উপজেলা প্রেস ক্লাবের সদস্য ও বাংলানিউজ টোয়েন্টি ফর ডটকম এর জেলা প্রতিনিধি সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম পেশাগত দায়িত্ব পালন শেষে নিজ বাসভবনে ফেরার পথে শহরের পাট হাটি মোড়ে একদল সন্ত্রাসী তার ওপর হামলা চালায়। হামলায় মারাত্মক আহত নাদিম ১৫ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে নামীয় ২২ জন ও অজ্ঞাত নামা আরও ২০/২৫ জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় মামলা করেন। মামলায় উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করা হয়।

এ হত্যা মামলায় এখন পর্যন্ত ১৭ আসামি গ্রেপ্তার হয়েছে। তারা সবাই কারাগারে রয়েছেন।

(ঢাকাটাইমস/১৫জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :