ঠাকুরগাঁও ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল

ঝুঁকিপূর্ণ ভবন, আতঙ্কে রোগীরা

জুনাইদ কবির, ঠাকুরগাঁও
| আপডেট : ১৬ জুলাই ২০২৩, ১৪:০৪ | প্রকাশিত : ১৬ জুলাই ২০২৩, ১৩:৩৮

ঠাকুরগাঁও ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডের বিমে ফাটল দেখা দিয়েছে। খুলে পড়ছে ছাদের পলেস্টারা। ছাদ ধসে পড়ার আশঙ্কায় গাছ ও কাঠের খুঁটি দিয়ে রাখা হয়েছে। এতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন সেবা নিতে আসা রোগী ও স্বজনেরা।

ঠাকুরগাঁও ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল সরেজমিনে গিয়ে দেখা যায়, শিশু ওয়ার্ডের মূল ভবনের নিচ তলায় এমন অবস্থা লক্ষ্য করা যায়।

ঠাকুরগাঁও ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের পুরাতন ভবন এটি। ভবনটিতে ঝুঁকি নিয়ে চলাচল করছে রোগী ও রোগীর স্বজনরা।

এ ভবনের একপাশে পুরোটাই শিশু ওয়ার্ড। হাসপাতালটির শিশু ওয়ার্ডের একাংশের ছাদ ফাঁটল ধরায় নজরে আসে কর্তৃপক্ষের। ভবন ধস ঠেকাতে ওই স্থানে গাছের খুটি দিয়ে আটকে রাখা হয়েছে ফাটল ধরা স্থান। সেই সঙ্গে সাবধানতা অবলম্বন করতে ঝুঁলিয়ে দেয়া হয়েছে ব্যানার। দীর্ঘদিন ধরে ভবনটির সংস্কার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন চিকিৎসা নিতে আসা রোগীরা।

ঠাকুরগাঁও ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের তথ্য মতে, ১৯৮৭ সালে ৫০ শয্যা নিয়ে যাত্রা শুরুর পর ১৯৯৭ সালে ১০০ এবং সর্বশেষ ২০২০ সালে ২৫০ শয্যায় উন্নীত করা হয় ঠাকুরগাঁও ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল। তবে শিশু ওয়ার্ডটি রয়ে গিয়েছে পুরাতন ভবনের পাশেই। নতুন ভবন ও শিশু ওয়ার্ডের মাঝখানেই পুরাতন ভবনটি অবস্থিত। দুই ভবনের মাঝে সংযোগ স্থলেই এই ফাটল দেখা দিয়েছে।

চিকিৎসা নিতে আসা রুহুল বলেন, ছাদের বিভিন্ন জায়গায় ফাটল ও পলেস্টারা খসে পড়ে রড বের হয়ে গিয়েছে। এ ভবনে শিশুদের চিকিৎসা করাতে ভয় হয়, কখন কোন দুর্ঘটনায় পড়ি বলা মুশকিল।

রোগীকে দেখতে আসা সুমন ইসলাম বলেন, ভবনটির এ অবস্থায় আমরা সবাই ঝুঁকির মধ্যে রয়েছি। কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করি তারা যেন এটি দ্রুত মেরামত করে। নয়তো চিকিৎসা নিতে এসে দুর্ঘটনায় পড়তে হতে পারে রোগী ও স্বজনদের।

এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. ফিরোজ জামান জুয়েল বলেন, আমরা ঐ স্থানটিকে ব্যবহারের অযোগ্য ঘোষণা করেছি। তার পরও যদি কেউ ব্যবহার করে তাহলে আমরা ব্যবস্থা নিবো যেন রোগীরা এটা ব্যবহার না করতে পারে।

ঠাকুরগাঁও জেলা সিভিল সার্জন নুর নেওয়াজ আহমেদ বলেন, আমরা মাসিক মিটিং এ বিষয় নিয়ে কথা বলেছি। আশা করি এই বছরে এটি মেরামত করা হবে।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ইউপি নির্বাচনে সহিংসতায় নিহত ১, আহত ৬

নগরকান্দায় হিট স্ট্রোকে প্রাণ গেল হোটেল ব্যবসায়ীর

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

এই বিভাগের সব খবর

শিরোনাম :