সাতক্ষীরা শিক্ষকের মারপিটে স্কুলেরছাত্রের মৃত্যুর অভিযোগ, শিক্ষক বলছেন আত্মহত্যা

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০২৩, ২৩:২৫

সাতক্ষীরার কালিগঞ্জের নলতায় শিক্ষকের মারপিটে স্কুলের ছাত্রের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

রবিবার বিকালে কালিগঞ্জ উপজেলার নলতা মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। যদিও এ অভিযোগ অস্বীকার করে স্কুলের প্রধান শিক্ষক বলেন, বকাঝকা করায় অভিমানে সে আত্মহত্যা করতে পারে।

মারা যাওয়া স্কুলছাত্র রাজ প্রতাপ (১৫) ভাড়াশিমলা ইউনিয়নের হিজলা চন্ডিপুর গ্রামের দ্বীনবন্ধু দাস পুত্র। এবং নলতা মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র। এ খবর ছড়িয়ে পড়লে উত্তেজিত শিক্ষার্থীরা স্কুল ভাংচুর করে এবং শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে।

স্থানীয়রা জানান, রাজ প্রতাপ স্কুলের নিয়ম ভেঙে কয়েকজন বন্ধুদের নিয়ে জন্মদিন পালন করছিলেন। এতে বিদ্যালয়ের শিক্ষক অবকাশ সরকার, সিদ্ধার্থসহ কয়েকজন শিক্ষক ক্ষিপ্ত হয়ে তাদের ডেকে নিয়ে মারপিট করে। এতে প্রতাপ বাড়ি গিয়ে অসুস্থ হয়ে পড়ে। তাকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোনায়েম বলেন, কোনো ছাত্রকে মারপিট করা হয়নি। বকাঝকা করা হয়েছে। স্কুলের নিয়ম ভেঙে তারা শ্রেণির কক্ষের সামনে জন্মদিন পালন করছিল। আমার স্কুলে যেতে দেরি হওয়ায় একজন শিক্ষক আমাকে ফোন দিয়েছিল। পরে আমি স্কুলে গিয়ে তাদের অভিভাবকের কাছে ফোন করি। কিন্তু কারো অভিভাবক আসেনি। শুধু প্রতাপের কাকা সেখানে আসলে স্কুলের শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে তাকে বকাঝকা করা হয়। পরে শুনছি সে নাকি মারা গেছেন। হয়তো বাড়ি গিয়ে সে আত্মহত্যা করতে পারে।

ভাড়াশিমলা ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল নাঈম বলেন, আমি যতদূর শুনেছি স্কুলের নিয়ম ভেঙে জন্মদিন পালন করায় কয়েকজন শিক্ষক প্রতাপসহ তার বন্ধুদের মারপিট করে। এরপর বাড়ি গিয়ে প্রতাপ অসুস্থ হয়ে পড়ে। মারপিটের কারণেই সে মারা গেছে বলে জানান তিনি। (ঢাকাটাইমস/১৬জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :