কুষ্টিয়ায় বিএনপির দুই নেতার ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুলাই ২০২৩, ১৪:২৩ | প্রকাশিত : ২২ জুলাই ২০২৩, ২২:৪০

কুষ্টিয়া জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু সাঈদ জাকারিয়া উৎপল ও জেলা কৃষক দলের আহ্বায়ক আরিফুর রহমান সুমনের ইয়াবা সেবনের ৩৭ মিনিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

শুক্রবার বিভিন্ন নামের ফেসবুক আইডিতে এই ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল হওয়ার পর কুষ্টিয়ার সচেতন নাগরিকসহ বিএনপির বিভিন্ন ইউনিটের সংগঠনের নেতা ও কর্মীদের মাঝে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। ভাইরাল হওয়া একটি ভিডিও ক্লিপ প্রতিবেদকের হাতে পৌঁছায়।

ভিডিও চিত্রে দেখা যায় একটি রুমের মধ্যে খালি গায়ে স্বেচ্ছাসেবক দলের নেতা আবু সাঈদ জাকারিয়া উৎপল কৃষক দলের নেতা আরিফুর রহমান সুমনকে ইয়াবা খাওয়াইয়ে দিচ্ছেন। সুমন একটি পাইপের মাধ্যমে সেই ইয়াবা সেবন করছেন। এসব ভিডিও সাধারণ জনগণ সামাজিক যোগাযোগমাধ্যমে দেখার পর থেকে বিএনপির নেতাকর্মীদের নিয়ে নানা ধরনের মন্তব্য করছেন। অনেকেই বলছেন এসব মাদকসেবী বিএনপি নেতাদের কারণেই বিএনপি দলের পতন ঘটতে চলেছে।

একাধিক সূত্রে জানা যায়, ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল হওয়া দুই নেতা উৎপল ও সুমন কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী কুষ্টিয়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার জাকির হোসেন সরকারের সমর্থিত লোক। ইঞ্জিনিয়ার জাকির হোসেন সরকারের নেতৃত্বেই তারা বিএনপির মিছিল-মিটিংসহ যাবতীয় দায়িত্ব পালন করেন।

এ বিষয়ে কুষ্টিয়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার জাকির হোসেন সরকারের সাথে যোগাযোগ করার জন্য তার ব্যবহৃত নম্বরে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে কুষ্টিয়া জেলা কৃষক দলের আহ্বায়ক আরিফুর রহমান সুমনের সঙ্গে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি প্রথমে ফোন রিসিভ করে স্বেচ্ছাসেবক দলের নেতা উৎপলকে ফোন ধরিয়ে দিলে তিনি বলেন, এই ভিডিওটা কয়েক মাস আগের। এখানে দৌলতপুরের সাবেক এমপি বাচ্চু মোল্লার ছেলে শিশির মোল্লাও আমাদের সাথে ইয়াবা সেবন করেছে। শিশিরই এই ভিডিও ধারণ করেছে। সাবেক এমপি বাচ্চু মোল্লা চক্রান্ত করে আমাদের ভিডিও ধারণ করিয়েছে৷ বাচ্চু মোল্লার ছেলে শিশির মোল্লা স্বেচ্ছাসেবক দলের নেতা হওয়ার জন্য আমাদের ডেকে নিয়ে গিয়ে ইয়াবা খাওয়াইয়ে ভিডিও করেছে। এই ভিডিও নিয়ে কয়েক মাস আমাদের ব্লাকমেইল করেছেন তারা। এখন যদি এই ভিডিও ভাইরাল হয়ে যায় তাহলে হোক। নিউজ হলে হোক সমস্যা নাই।

কুষ্টিয়া জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাসুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টা কানে আসছে, আমরা এখনো ভিডিওটা দেখিনি। এই রকম যদি কোনো কিছু হয় তাহলে একটি তদন্ত কমিটি গঠন করা হবে তারপর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে দৌলতপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য বাচ্চু মোল্লার সঙ্গে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার এবং আমার ছেলের বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে এটা মিথ্যা কথা। এটা সম্ভবত কুষ্টিয়ারই ঘটনা। তারা বিষয়টি নিয়ে শুধু শুধু আমাদেরকে দোষারোপ করছেন।

কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি ও কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনের সাবেক সংসদ সদস্য সৈয়দ মেহেদী আহমেদ রুমীর সঙ্গে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি বলেন, মাদকের সঙ্গে এবং মাদক সেবনের সঙ্গে যদি বিএনপির কেউ জড়িত থাকে তাহলে আমরা সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে অ্যাকশন নেবো।

(ঢাকাটাইমস/২২জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :