রাজশাহীর বিএনপি নেতা মিনুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা খারিজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ জুলাই ২০২৩, ১২:০৭ | প্রকাশিত : ২৪ জুলাই ২০২৩, ১১:২৬

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার একদিন পর তা খারিজ করে দিয়েছেন আদালত।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এএম জুলফিকার হায়েত সোমবার এ মামলা ‘আমলে’ নেওয়ার মতো আইনি ভিত্তি নেই বলে তা খারিজের আদেশ দেন। বেঞ্চ সহকারী শামীম আল মামুন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

আদালতের আদেশে বলা হয়েছে, ‘ভুক্তভোগী’ এই মামলায় অভিযোগকারী হিসেবে দাঁড়াননি বা তার কোনো ঘনিষ্ঠ বন্ধু বা আত্মীয়ও ছিলেন না। পরিবর্তে মামলাটি ভুক্তভোগীর দূরের সম্পর্কে একজন দায়ের করেছিলেন। তার এই মামলা দায়ের করার এখতিয়ার নেই।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আদেশে বলেন, যে ব্যক্তি মামলাটি দায়ের করেন তিনি মিজানুর রহমান মিনুর মন্তব্যে ব্যক্তিগতভাবে আঘাত পাননি। তাই মামলাটি বাতিল করা হলো।

রাজশাহী-৪ (বাগমারা) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এনামুল হকের পক্ষে তাঁর মালিকানাধীন এনা গ্রুপের স্টাফ কর্মকর্তা পারভেজ হোসেন রবিবার এ মামলা করেন।

পারভেজ হোসেনের দাবি, গত ১৯ জুলাই রাতে একটি বেসরকারি টেলিভিশনের টক শোতে মিজানুর রহমান মিনু সংসদ সদস্য এনামুল হককে ‘ছাত্রশিবিরের সাবেক সভাপতি’ বলে সম্বোধন করেছেন।

এমনকি তিনি (মিনু) বলেন, এনামুল হক কখনো ছাত্রলীগ ও যুবলীগের কর্মী ছিলেন না, এখন তিনি আওয়ামী লীগের সংসদ সদস্য। এ ধরনের মিথ্যা ও বানোয়াট মন্তব্য এনামুল হকের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে বলে মামলায় উল্লেখ করা হয়েছিল।

(ঢাকাটাইমস/২৪জুলাই/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :