মানুষের বাসযোগ্য পরিবেশ গড়ে তুলতে প্রয়োজন বৃক্ষরোপণ: পরিবেশ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০২৩, ১৬:৫২

মানুষের বাসযোগ্য পরিবেশ গড়ে তুলতে বৃক্ষরোপণের প্রয়োজনীয়তা অপরিসীম বলে মন্তব্য করেছেন বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাবুদ্দিন এমপি। তিনি বলেন, দেশের পরিবেশ-প্রতিবে শের সুরক্ষা ও জনগণের আর্থসামাজিক উন্নয়নে ব্যাপকভাবে বৃক্ষরোপণ করতে হবে।

মঙ্গলবার সকালে মৌলভীবাজারে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩-এর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পরিবেশ মন্ত্রী একথা বলেন।

এদিন সকালে মৌলভীবাজার বন বিভাগের আয়োজনে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পরিবেশ বন ও জলবাযুে বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

পরিবেশমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয় ২০২২-২৩ অর্থবছরে ৭ কোটি ৫০ লক্ষ বৃক্ষরোপণ করেছে।

তিনি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা করতে পাহাড় ও টিলা কাটা বন্ধ করতে হবে। মন্ত্রী এ সময় ছাদ কৃষি ও সামাজিক বনায়নের মাধ্যমে দেশের মোট বনায়নের পরিমাণ বৃদ্ধি করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার রাজনগর- ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ, জহুরা আলাউদ্দিন এম পি, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র আলহাজ্ব ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন প্রমুখ।

‘গাছ লাগিয়ে যত্ন করি সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ এই প্রতিপাদ্যে মৌলভীবাজার জেলা প্রশাসন এবং বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এর আয়োজনে “বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলা ২০২৩-এর উদ্বোধনী অনুষ্ঠান ও এক বর্ণাঢ্য র্যা লির আয়োজন করা হয়ে।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :