শেরপুরে কৃষক হত্যা মামলার তিন আসামি গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০২৩, ১৪:৫৭ | প্রকাশিত : ০১ আগস্ট ২০২৩, ১৩:১৭

শেরপুরে ইউপি নির্বাচন এবং বিভিন্ন বিষয় নিয়ে বিরোধের জেরে চাঞ্চল্যকর কৃষক কবজ উদ্দিন (৬৫) হত্যা মামলার প্রধান আসামিসহ তিনজনকে পঞ্চগড় থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪।

মঙ্গলবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে সংস্থাটি।

গ্রেপ্তারকৃতরা হলেন- লিটন মিয়া (২৫), নাছির মিয়া (৩৫) ও শরিফ মিয়া (৩৫)। এদের প্রত্যেকের বাড়ি সদর উপজেলার রামেরচর এলাকার সরকারবাড়ি।

র‌্যাবের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান জানান, ইউপি নির্বাচন এবং বিভিন্ন বিষয় নিয়ে কবজ উদ্দিন এবং প্রতিপক্ষ লিটন মিয়ার সঙ্গে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। এর আগে দু’পক্ষের মারামারির ঘটনায় সদর থানায় অভিযোগও দায়ের হয়। এ সব ঘটনার জেরে গত ২৬ জুলাই রাতে কবজ উদ্দিন রাতের খাবার খেয়ে পাশের ছনবাজারের উদ্দেশ্যে রওনা হন। বাজার থেকে বাড়ি ফিরতে দেরি হওয়ায় কবজের আত্মীয়স্বজনরা তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করতে থাকে। এক পর্যায়ে ২৭ জুলাই সকালে ছনবাজার এলাকার জনৈক জয়নাল আবেদীনের সবজি ক্ষেতে কবজের লাশ পড়ে থাকতে দেখেন স্বজনরা। পরে কবজ উদ্দিনের লাশ উদ্ধার করে জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী মরিয়ম বেগম বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা করেন।

স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান আরও জানান, ঘটনার পর থেকে আসামিরা গ্রেপ্তার এড়াতে দেশের বিভিন্ন জেলায় আত্মগোপনে ছিল। পরে বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাবের একটি আভিযানিক দল সোমবার রাতে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার ডাঙ্গাপাড়া ইউনিয়ন পরিষদ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/০১আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :