গোলহীন বেনজেমা, হেরে বাদ পড়ল আল ইত্তিহাদ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২৩, ১৫:৪৩

আরব ক্লাব চ্যাম্পিয়নশিপে কোয়ার্টার ফাইনালপর্বের ম্যাচে স্বদেশী ক্লাব আল হিলালের বিপক্ষে গোলের দেখা পাননি আল ইত্তিহাদের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। ফলে হারের স্বাদ নিয়েছে আল ইত্তিহাদ। বেনজেমাদের ৩-১ গোল ব্যবধানে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে আল হিলাল।

আরেক কোয়ারর্টার ফাইনাল ম্যাচে মুখোমুখি হচ্ছে সৌদি আরবের আল শাবাব ও সংযুক্ত আরব আমিরাতের আল ওয়াহদা। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে ফাইনালে উঠার লড়াইয়ে মাঠে নামবে আল হিলাল। অন্যদিকে সেরা চারে নিজেদের জায়গা নিশ্চিত করেছে আল সর্টা। রোনালদোর আল নাসর ও রাজার মধ্যকার জয়ী দলের বিপক্ষে সেমি খেলবে তারা।

চলমান আরব ক্লাব চ্যাম্পিয়নশিপেই আল ইত্তিহাদের হয়ে অভিষেক হয়েছে সাবেক রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমার। গোলের মাধ্যমে নিজের অভিষেকটা রাঙিয়েছেন তিনি। ওই ম্যাচে ইএস তিউনিসকে ২-০ গোল ব্যবধানে হারায় ইত্তিহাদ।

কোয়ার্টার ফাইনালপর্বের ম্যাচে বল দখলে খানিকটা পিছিয়ে থাকলে আক্রমণে সমানতালেই খেলেছে আল ইতিহাদ। পুরো ম্যাচে ৬২ শতাংশ বল নিজেদের কাছে রাখে আল হিলাল। আর ৩৮ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখে বেনজেমারা। দুদলই তিনবার করে অনটার্গেটে শট নিতে পেরেছে।

এদিন ম্যাচের শুরুতেই গোল হজম করে ইত্তিহাদ। ম্যাচের ১৪তম মিনিটে সার্জেই মিলিনকোভিচ সাভিচের গোলে এগিয়ে যায় আল হিলাল। আর বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সালেম আল দাওসারি।

দুই গোলে পিছিয়ে থাকা আল ইত্তিহাদে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোছানো ফুটবল খেলতে থাকে। সেই সুবাদে ৫৬তম মিনিটের গোল করে ব্যবধান কমান রোমারিনহো। কিন্তু ৭০ মিনিটেই আল-হিলালের ম্যালকম গোল করেন। এরপর শেষ পর্যন্ত আর কোনো গোল হয়নি। ফলে ৩-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় আল হিলালের।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :