জনগণকে ভালো রাখাই শেখ হাসিনা সরকারের প্রধান লক্ষ্য: ডেপুটি স্পিকার

নিজস্ব প্রতিবেদক, পাবনা:
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০২৩, ২৩:২৯

জনগণকে ভালো রাখাই শেখ হাসিনা সরকারের প্রধান লক্ষ্য বলে মন্তব্য করেছেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এমপি। তিনি বলেন, দেশের সকল জনগণের উন্নততর জীবন যাপন নিশ্চিতকরণের লক্ষ্যে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার নাগরিকদের বিভিন্ন ধরনের ভাতা প্রদানের সঙ্গে সঙ্গে সবার জনন্য পেনশন কার্যক্রম চালু করেছেন।

শনিবার দুপুরে পাবনার বেড়া পৌরসভায় আয়োজিত বেড়া উপজেলা সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতাধীন উপকারভোগীদের লাইফ ভেরিফিকেশন, সূবর্ণ নাগরিক কার্ড ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবদ্দশায় এমন একটি দেশ গঠনের কথা ভাবতেন যেখানে খাদ্য ও বস্ত্রের অভাব থাকবে না, শিক্ষা ও বিদ্যুৎ থাকবে শতভাগ, সবার জন্য চিকিৎসা ব্যবস্থা থাকবে ও বাসস্থান নিশ্চিত হবে। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের সেই সোনার বাংলা বিনির্মানের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

শামসুল হক টুকু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে যখন প্রথম ক্ষমতায় আসেন দেশে তখন বিদ্যুৎ উৎপাদন ছিল ১৬০০ মেগাওয়াট, ২৬ লাখ মেট্রিকটন খাদ্য ঘাটতি ছিল ও শিক্ষার হার ছিল ৪৪.৫ শতাংশ। সেখানে থেকে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করা কঠিনতর কাজ ছিল। তিনি দেশকে যখন উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাচ্ছেন ঠিক তখনই জনগণ যেন ভালো না থাকতে পারে এবং সামাজিক সুরক্ষা কার্যক্রম থেকে থেকে বঞ্চিত হন সে লক্ষ্যে পরাজিত শক্তিরা নিয়মিত দেশের বিরুদ্ধে চক্রান্ত করে যাচ্ছে।

অনুষ্ঠানে বেড়া পৌর মেয়র অ্যাডভোকেট আসিফ শামস রঞ্জনের সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা. সবুর আলীসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি

মফস্বল সাংবাদিকেদের ওয়েজ বোর্ডের আওতার আনার দাবি

আ.লীগ বিভ্রান্তিকর কথা বলে নিজেদের ভেতরকার অস্থিরতা আড়াল করছে: প্রিন্স

‘ওরাল ক্যান্সার’ সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

‘মনে হয় আত্মহত্যা করি, তাতে যদি বেঁচে যাই!’

ফেলোশিপে সিঙ্গাপুর যাচ্ছেন সাতক্ষীরা মেডিকেলের ডা. মাহমুদুল হাসান

গাজীপুরে দুর্ঘটনা: দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

শ্রীপুরে তীব্র দাবদাহে ঝরে পড়ছে লিচু

চেয়ারম্যানের উঠান বৈঠকে ফাঁকা গুলি ছোড়ার অভিযোগ বদির বিরুদ্ধে

ট্রাকের পেছনে মুরগিবোঝাই পিকআপের ধাক্কা, নিহত ২

এই বিভাগের সব খবর

শিরোনাম :