যশোর জেনারেল হাসপাতালে ডেঙ্গুর সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত

যশোর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০২৩, ২৩:৩০

যশোর জেনারেল হাসপাতালে লাঞ্ছিত হয়েছেন সাংবাদিকরা। তারা ডেঙ্গুর সংবাদ সংগ্রহ করতে গেলে হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন-অর-রশীদ সাংবাদিকদের পুলিশের হাতে তুলে দেবার চেষ্টা করেন।

রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। লাঞ্ছনার শিকার সাংবাদিকরা হলেন, বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) যশোর প্রতিনিধি ও প্রেসক্লাব যশোরের সহ-সভাপতি ওহাবুজ্জামান ঝন্টু, ৭১ টিভির যশোর প্রতিনিধি এস এম ফরহাদ ও ক্যামেরা পারসন শাহারুল ইসলাম ফারদিন। এ সময় তত্ত্বাবধায়ক একাত্তর টেলিভিশনের ক্যামেরা পারসন শাহারুল ইসলাম ফারদিনকে ধরে পুলিশের হাতে তুলে দেয়ার চেষ্টা করেন।

লাঞ্ছিত ৭১ টিভির যশোর প্রতিনিধি ও সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক এস এম ফরহাদ জানান, ডেঙ্গু রোগী সংক্রান্ত তথ্যের জন্য হাসপাতালের তত্ত্বাবধায়কে ফোন করলে তিনি সরাসরি তার অফিসে যেতে বলেন। তার অফিসে যাওয়ার পর তিনি ৭১ টিভির ক্যামেরা পারসনকে দেখে ক্ষুব্ধ হয়ে ওঠে রুম থেকে বের হয়ে যেতে বলেন। এ সময় তিনি ক্যামেরা পারসনকে ধাক্কা দেন। এরপর কয়েক জন চিকিৎসক ও কর্মচারীকে ডেকে নিয়ে তাদের ওপর হামলা চালান। হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা নিয়ে গণমাধ্যমে নেতিবাচক সংবাদ প্রকাশ হওয়ায় তত্ত্বাবধায় ক্ষুদ্ধ ছিলেন। এ ঘটনায় সাংবাদিকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

প্রেসক্লাব যশোর সভাপতি জাহিদ হাসান টুকুন ও সাংবাদিক ইউনিয়ন যশোরসহ সাংবাদিকদের কয়েকটি সংগঠন এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এ ব্যাপারে যশোর সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, আমি শুনেছি হাসপাতালে একটি অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। সাংবাদিকদের চাহিদা মোতাবেক যতদূর সম্ভব তথ্য দেয়া উচিত। সংবাদকর্মীদের প্রতি অনুরোধ সরকারি অফিসে যেয়ে শিষ্টাচার মেনে চলা। নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি থাকা উচিত নয়। এ ধরনের ঘটনা না ঘটাই ভালো। এটা অনাকাঙ্খিত। ভবিষ্যতে যেন এধরনের ঘটনা না ঘটে সেজন্য আমি হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ করবো। বিষয়টি তিনি বিভাগীয় পরিচালককে অবহিত করবেন জানিয়ে তিনি মিলেমিশে কাজ করার জন্যও গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানান।

এ ঘটনায় যশোরের জেলা প্রশাসক হাবরাউল হাছান মজুমদার বলেন, এটা খুবই অনাকাঙ্ক্ষিত ঘটনা। তবে ওখানে কি ঘটেছিল আমার জানা নেই। বিষয়টি স্বাস্থ্য বিভাগের জেলা সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত্বাবধায়ক দেখবেন। আমরা যশোর কে অন্যভাবে দেখতে এবং রাখতে চাই।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি

মফস্বল সাংবাদিকেদের ওয়েজ বোর্ডের আওতার আনার দাবি

আ.লীগ বিভ্রান্তিকর কথা বলে নিজেদের ভেতরকার অস্থিরতা আড়াল করছে: প্রিন্স

‘ওরাল ক্যান্সার’ সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

‘মনে হয় আত্মহত্যা করি, তাতে যদি বেঁচে যাই!’

ফেলোশিপে সিঙ্গাপুর যাচ্ছেন সাতক্ষীরা মেডিকেলের ডা. মাহমুদুল হাসান

গাজীপুরে দুর্ঘটনা: দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

শ্রীপুরে তীব্র দাবদাহে ঝরে পড়ছে লিচু

চেয়ারম্যানের উঠান বৈঠকে ফাঁকা গুলি ছোড়ার অভিযোগ বদির বিরুদ্ধে

ট্রাকের পেছনে মুরগিবোঝাই পিকআপের ধাক্কা, নিহত ২

এই বিভাগের সব খবর

শিরোনাম :