এডিসি হারুনের ঘটনায় তদন্ত কমিটি, দুদিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০৬ | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫০

শাহবাগ থানা হেফাজতে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রবিবার ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক এ কমিটি করে দেন। তদন্ত কমিটিকে আগামী দুই দিনের মধ্যে দ্রুত তদন্ত করে ডিএমপি কমিশনার বরাবর প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

কমিটির সভাপতি করা হয়েছে- ডিএমপির উপ-পুলিশ কমিশনার (অপারেশনস) মো. আবু ইউসুফকে। আর সদস্য করা হয়েছে- অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (নিউমার্কেট জোন) শাহেন শাহ্ ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-মতিঝিল) মো. রফিকুল ইসলামকে।

এদিকে ছাত্রলীগের নেতাদের নির্যাতনের ঘটনায় ডিএমপির রমনা জোনের এডিসি হারুন অর রশীদকে বদলি করে পিওএম উত্তর বিভাগে সংযুক্ত করা হয়েছে।

গত শনিবার শাহবাগ থানায় রমনা বিভাগের এডিসি হারুনের নির্যাতনে গুরুতর আহত হন কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম। নারী ঘটিত একটি বিষয়ের জেরে এডিসি হারুন ছাত্রলীগের দুই নেতাকে শাহবাগ থানায় ধরে নিয়ে নির্মমভাবে পিটিয়ে গুরুতর আহত করেন।

ঘটনার পর তাদের হাসপাতালে ভর্তি করা হয়। থানা হেফাজতে মর্মান্তিক ওই ঘটনায় ক্ষোভে ফুঁসছে ছাত্রলীগ। দেশের সবচেয়ে বড় ছাত্রসংগঠনটির বর্তমান ও সাবেক নেতারা এই ঘটনায় এডিসি হারুনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

এডিসি হারুন শনিবার বিকালে ৩৩তম বিসিএসের এক নারী পুলিশ কর্মকর্তার সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আড্ডা দিচ্ছিলেন। ওই সময় নারী কর্মকর্তার স্বামী পরিচয় দেওয়া ৩১তম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা এবং ছাত্রলীগের সাবেক নেতা কেন্দ্রীয় ছাত্রলীগের বর্তমান কমিটির দুই নেতাকে সঙ্গে নিয়ে সেখানে যান।

একপর্যায়ে সেখানে এডিসি হারুনের সঙ্গে ওই কর্মকর্তার বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে ছাত্রলীগ নেতাদের আটক করে থানায় নিয়ে যায়। তখন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ এডিসি হারুনের সঙ্গে ছিলেন। পরবর্তীতে পুলিশের রাইফেলের বাট ও বুট দিয়ে পাড়ানো হয় দুই ছাত্রলীগ নেতাকে। এতে শরীফ আহমেদ মুনিমের গালের সামনের অন্তত পাঁচটি দাঁত পড়ে যায়।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগের যৌথসভা বিকালে

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

১৯ শর্তে নয়াপল্টনে সমাবেশের অনুমতি পেল বিএনপি, কী সেগুলো?

মেডিকেল বোর্ডে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাচ্ছেন খালেদা জিয়া 

বিশিষ্ট রাজনীতিক ব্যারিস্টার সৈয়দ কামরুল ইসলাম মোহাম্মদ সালেহউদ্দিনের ৪১তম মৃত্যুবার্ষিকী ২৪ মে

নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

স্বাধীনতার পর আ. লীগ দেশে বিভাজন সৃষ্টি করেছে: সালাম

১৯৭১ সালে দেশ স্বাধীন হলেও জনগণ এখনো পরাধীন: গয়েশ্বর

ভারতের কারণেই বাংলাদেশের গণতন্ত্র হত্যা হয়েছে: মান্না

ফিলিস্তিনে দখলদার ইসরায়েলের বর্বরোচিত হামলার প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ  

এই বিভাগের সব খবর

শিরোনাম :