সেই এডিসি হারুনকে এপিবিএনে বদলি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৪৯ | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৮:২০

থানা হেফাজতে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে নির্মম নির্যাতনের ঘটনায় রমনা জোনের এডিসি থেকে পিওএম উত্তর বিভাগে সংযুক্ত করা এডিসি হারুন অর রশীদকে এপিবিএনে বদলি করা হয়েছে। রবিবার পুলিশ সদরদপ্তর তাকে বদলি করে প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়েছে, পিওএম উত্তর বিভাগে সংযুক্ত অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশীদকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হলো।

একইদিন দুপুরে রমনা জোনের এডিসির পদ থেকে বদলি করে পিওএম উত্তর বিভাগে সংযুক্ত করা হয় আলোচিত-সমালোচিত পুলিশ কর্মকর্তা হারুন অর রশীদকে। এর কয়েক ঘন্টা পর তাকে এপিবিএনে বদলি করা হলো।

এদিকে শাহবাগ থানা হেফাজতে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রবিবার ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক এ কমিটি করে দেন। কমিটির সভাপতি করা হয়েছে- ডিএমপির উপ পুলিশ কমিশনার (অপারেশনস) মো. আবু ইউসুফকে। আর সদস্য করা হয়েছে- অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (নিউমার্কেট জোন) শাহেন শাহ্ ও অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-মতিঝিল) মো. রফিকুল ইসলামকে।

গত শনিবার শাহবাগ থানায় রমনা বিভাগের এডিসি হারুনের নির্যাতনে গুরুতর আহত হন কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম। নারী ঘটিত একটি বিষয়ের জেরে এডিসি হারুন ছাত্রলীগের দুই নেতাকে শাহবাগ থানায় ধরে নিয়ে নির্মমভাবে পিটিয়ে গুরুতর আহত করেন। পুলিশ দুই ছাত্রলীগ নেতাকে রাইফেলের বাট ও বুট দিয়ে বুকে-মুখে পাড়া দেয়। এতে শরীফ আহমেদ মুনিমের গালের সামনের পাঁচটির বেশি দাঁত পড়ে যায়।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :