গণমাধ্যমকর্মী‌কে হেনস্তার অভিযোগে আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২৩, ২৩:৪৪

রাজধানীতে এক গণমাধ্যমকর্মীকে হেনস্তার অভিযোগ উঠেছে সুমনা ইসলাম নামে এক নারীর বিরুদ্ধে। ফ্লাট ভাড়া চুক্তি করে নিজ ফ্লাটে উঠতে গিয়ে হয়রানির শিকার হয়েছেন ডেইলি ট্রাইবুনাল পত্রিকায় ডিপ্লোম্যাটিক করেস্পন্ডেন্ট মো. আহ্ছান উল্যাহ্। তিনি এ বিষয়ে ঢাকার সিএমএম আদালতে একটি মানহানি মামলা করেছেন।

মামলা সূত্র জানা গেছে, মালিকানাধীন একটি ফ্লাট যা আইডিএলসির ঋণের টাকায় কেনা সুমনা ইসলামের। তিনি সেই ঋণ পরিশোধ করার মানসে ভাড়া দেওয়ার জন্য চুক্তি করেন সাংবাদিক আহ্ছান উল্যাহর সঙ্গে। ওই বাড়ি ভাড়ার চুক্তিপত্র ফ্লাট মালিক সমিতির সভাপতি, সম্পাদকের সঙ্গে পরামর্শ করার জন্য ভবনের নিচতলায় নিরাপত্তা প্রহরীকে অনুরোধ করেন। উক্ত সময়ে তাদের কেউ না থাকায় তিনি তার পেশাগত ভিজিটিং কার্ড ও ফ্লাট ভাড়ার চুক্তিপত্র নিরাপত্তার দায়িত্বে থাকা প্রহরীদের কাছে দিয়ে সিকিউরিটি লবি থেকে স্থান ত্যাগ করেন। নিরাপত্তারক্ষীরা জানান তাদের ফ্লাট মালিক সমিতির সভাপতি, সম্পাদক এলে তাদের বিষয়টি জানানো হবে।

পরবর্তীতে স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিবালয়ে সাংবাদিক আহ্ছান উল্যাহ্কে একজন সন্ত্রাসী হিসেবে উল্লেখ করে জনস্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর সাবেক স্ত্রী সুমনা ইসলাম একটি দরখাস্ত দেন।

এতে সাংবাদিক মো. আহ্নছান উল্যাহ্র প্রতি সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং সাংবাদিক মহলের কাছে তার সম্মানহানী ও হেয়প্রতিপন্ন করা হয়েছে মর্মে উল্লেখ করে সুমনা ইসলামকে বিবাদী করে মানহানির একটি মামলা করেন।

এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিক মো. আহ্ছান উল্যাহ্ বলেন, যিনি ফ্লাটের মালি‌ক তার সঙ্গে আমার পরিচয় বনানীতে। আমার বাড়ি নোয়াখালী। আমি জানতে পারি তিনি নোয়াখালী জেলার একজন সরকারি কর্মকর্তা। দুজনের মধ্যে একটা ভালো সম্পর্ক তৈরি হয়। তিনি আমাকে বলেন উত্তরা থেকেতো আপনার অফিস করা সমস্যা। আমার একটা ফ্লাট আছে আইডিএলসি থেকে ঋণ নিয়েছিলাম। সেটা তো শোধ করতে পারিনি। আমার ফ্লাটটা আছে আপনি ভাড়া নেন। তারপর তার সঙ্গে আমার কথা হলো ফ্লাটের বিষয়ে।

হামলার ঘটনার বিষয়ে জানতে ফ্লাটের সভাপতি নাফিসের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। সাধারণ সম্পাদক মাসুদ এই বিষয়ে কিছু জানেন না বলে জানান।

ফ্লাটের ম্যানেজার তরিকুল বলেন, এই বিষয়ে আমি কিছু বলতে পারবো না। ম্যাডাম ভালো বলতে পারবেন।

(ঢাকাটাইমস/১৪‌সে‌প্টেম্বর/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :