ম্যাজিস্ট্রেট আহসান হাবীবের মৃত্যুতে আইনমন্ত্রী ও সচিবের শোক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৪৭ | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩৫

ঢাকার স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ ) মোহা. আহসান হাবীব ইন্তেকাল করেছেন। শনিবার বেলা সোয়া ১১ টার সময় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এবং আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার ।

শনিবার পৃথক শোক বার্তায় আইনমন্ত্রী ও সচিব মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। এছাড়াও তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মরহুম আহসান হাবীব স্যালিভারী গ্লান্ড ক্যান্সারে ভুগছিলেন। তিনি সর্বশেষ ২২ আগস্ট স্ট্রোকজনিত কারণে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন এবং মৃত্যুর আগ পর্যন্ত সেখানেই চিকিৎসাধীন ছিলেন।

বিচারক আহসান হাবীব বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের চতুর্থ ব্যাচের কর্মকর্তা ছিলেন। তিনি ২০১০ সালের ১৭ জানুয়ারী রাজশাহী জেলা ও দায়রা জজ আদালতে সহকারী জজ হিসেবে যোগদান করেন। এরপর তিনি ময়মনসিংহে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ঢাকায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট , যশোরে জেলা লিগ্যাল এইড অফিসার এবং সর্বশেষ ঢাকায় স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (পল্লী বিদ্যুৎ) হিসেবে কর্মরত ছিলেন।

তিনি রাজশাহী বিশ্ববিদালয়ের এলএলবি ( অনার্স) ২০০০-২০০১ সেশনস ( ২৪ ব্যাচ) এর শিক্ষার্থী ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, বাবা-মাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা সদরে। সেখানেই তাঁর দাফন সম্পন্ন হবে।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :