এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চলাচল শুরু

অনলাইন ডেস্ক
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৪৪ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১১:৪৪

উদ্বোধন শেষে রাজধানীর ফার্মগেট থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত বিরতিহীনভাবে বিআরটিসি বাস চলাচল শুরু হয়েছে।

সোমবার বেলা ১১টার পর রাজধানীর খামারবাড়িতে এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে বিরতিহীনভাবে এই বাস চলাচলের উদ্বোধন করা হয়।

এর আগে গতকাল রবিবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন এক বিজ্ঞপ্তির মাধ্যমে আজ এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাস চলাচল শুরু হবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৮ সেপ্টেম্বর বেলা ১১টায় এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে বিরতিহীনভাবে ফার্মগেট (খামারবাড়ি সংলগ্ন) থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত বিআরটিসি বাস চলাচল শুরু হবে।

সোমবার থেকে আটটি বাস দিয়ে শুরু হলো ফার্মগেট থেকে বিমানবন্দর পর্যন্ত বিরতিহীন এই সেবা। ‘শাটল সার্ভিস’ হিসেবে চলবে এসব বাস। অর্থাৎ এলিভেটেড এক্সপ্রেসওয়ের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত বাস চলবে। অন্য পথে চলবে না।

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলতে বাসপ্রতি ১৬০ টাকা টোল দিতে হলেও বাসের যাত্রীদের আপাতত বাড়তি ভাড়া দিতে হবে না। ঢাকার অন্যান্য বাসের মতো কিলোমিটারে ২ টাকা ৪৫ পয়সা ভাড়া দিতে হবে।

বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম জানান, মানিক মিয়া অ্যাভিনিউয়ের খেজুরবাগান থেকে যাত্রা করবে বিমানবন্দরগামী বাস। বাসটি বিজয় সরণি ফ্লাইওভার হয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠবে। তারপর বিরতিহীন যাবে। পথে যাত্রী ওঠানামা করা যাবে না। বিমানবন্দর র‍্যাম্প দিয়ে এলিভেটেড এক্সপ্রেস থেকে নামবে। এ পথে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা। তবে উত্তরার জসিম উদ্‌দীন মোড় পর্যন্ত গেলে দিতে হবে ৪০ টাকা।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/কেআর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :